শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন

কালিহাতীতে বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত।

টাংগাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের কালিহাতীতে “বঙ্গবন্ধুর জন্মদিন- শিশুর হৃদয় হোক রঙিন” প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজন, যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন, সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন , মুক্তিযোদ্ধা সংসদ, কালিহাতী প্রেসক্লাব, স্বাস্থ্য কমপ্লেক্স, কালিহাতী পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, অফিসার্স ক্লাব, কেন্দ্রীয় জয়কালী মন্দির, কালিহাতী নার্সিং ইনস্টিটিউটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের জনতা।
পরে দোয়া মাহফিল ও দিবসের তাৎপর্য তুলে ধরে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা এবং স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন, রচনা, দেশাত্মবোধক গান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ ও কেক কাটা অনুষ্ঠিত হয়।
আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাংসদ হাছান ইমাম খান সোহেল হাজারী। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজমুল হুসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী।
এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএ মালেক ভূঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, কালিহাতঅ থানার ওসি মোল্লা আজিজুর রহমান, কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকারসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভাটি যৌথভাবে সঞ্চালনা করেন কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আতিকুর রহমান ফরিদ ও খিলদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মিজানুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ