শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

তালায় তক্ষক পাচার চক্রের সদস্য সিরাজুল ৩টি তক্ষক সহ আটক

 

জহর হাসান সাগর সাতক্ষীরাপ্রতিনিধিঃ

সাতক্ষীরার তালা উপজেলার নকাটি ও মির্জাপুর মসজিদ সংলগ্ন স্থান থেকে তক্ষক পাচার চক্রের সদস্য সিরাজুল শেখ ( ৫৫ ) নামে নামে এক পাচার কারী কে আটক করছে বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিট সে তালা উপজেলার পুটিয়াখালী গ্রামের মৃত বজলু শেখ ছেলে। তক্ষক বিক্রির সময়ে ০৩ টি তক্ষক সহ তাকে হাতেনাতে আটক করা হয়।

বণ্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন অঞ্চল , বনভবন , আগারগাঁ , ঢাকা এর বন সংরক্ষক মোল্লা রেজাউল করিম মহোদয়ের আদেশক্রমে বিবিসিএফ অন্তর্ভূক্ত ওয়াইল্ডলাইফ মিশনের তথ্য ও সহোযোগীতায় প্রকৃতি সংরক্ষন বিভাগ খুলনার জীববৈচিত্র্য সংরক্ষন কর্মকর্তা তন্ময় আচার্য ও বণ্যপ্রাণী পরিদর্শক জনাব রাজু আহমেদের নেতৃত্বে এ অভিযান পরচালিত হয়।

বুধবার ( ১৬ মার্চ ) দুপুর ২.৩০ মিনিটে অভিযান পরিচালনা কালে তক্ষক পাচার ও চোরাচালান চক্রের বাকি চারজন সদস্য দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

এ সময়ে তালা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব প্রশান্ত কুমার বিশ্বাস কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে উক্ত আসামিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন এবং তিনি বন কর্মকর্তা ও সংগঠনের সদস্যদের উপস্থিতিতে উদ্ধারকৃত ০৩ টি তক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন সংলগ্ন বাগানে প্রকৃতিতে অবমুক্ত করেন।

তক্ষক উদ্ধার ও অবমুক্ত অভিযানে মিশনের পক্ষে অংশগ্রহণ করেন সাধারন সম্পাদক রাশেদ বিশ্বাস , অর্থ বিষায়ক সম্পাদক ইউনুস আলি ও দপ্তর সম্পাদক রাকিব হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ