শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

দিনাজপুরের চিরির বন্দর উপজেলার ধিয়াল ঘাটে দির্ঘ ৫ বৎসর অতিবাহিত হলেও কালভাট কি নির্মান হয়নি।

আমাদের সিনিয়র রিপোটার মাহবু্ব হোসেন মেজরের তথ্য চিত্রের নিউজ ডেক্সঃ বুহত্তর দিনাজপুর জেলার চিরির বন্দর উপজেলার ধিয়াল আত্রাই নদির ঘাটে উপরে নির্মিত হচ্ছে কালভাট। এ কালভাটটি ২০১৭ সাল থেকে ২০১৯ সালে সম্পুর্ন হওয়ার কথা থাকলেও আজ প্রর্যন্ত কালভাটটি নির্মানের কাজ শেষ হয়নি। ফলে এ এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসা, বিভিন্ন ব্যাবসায়ীগন, বিভিন্ন পেশার চাকুুরি জিবি গন সহ সর্ব স্তরের জনসাধারনের চরম সমস্যা হচ্ছে। জিবনের ঝুকি নিয়ে নদি পারাপার করতে বাধ্য হচ্ছে।
এ কাল ভাটটি প্রায় ১৫ কোটি টাকা ব্যায়ে বাজেটে ১ কোটি টাকাও এখন খরচ হয়নি বলে স্হানীয় এলাকাবাসির একাধিক গোপন সুত্রে জানা গেছে। তাহার নিম্ন মানের রপ সিমন্টে ও পাথর ও ইটের খোয়া দিয়ে উত্ত ব্রিজ টি নির্মান হচ্ছে বলে জানা গেছে।
সরকারী নিয়ম নিতি ২০১৯ ইং সালে কালভাট টি নির্মান কাছ সমাপ্ত করার থাকলেও অদ্যবদি আজ প্রর্যন্ত ঠিকাদারের চরম অবহেলার কারনে নির্মান কাজ আজও শেষ হয়নি।
এ বিষয়ে গত ০৩/০৪/২২ ইং তারিখ দুপর আনুমানিক সাড়ে ১২ টায় স্বরে জমিনে যেয়ে দেখা গেছে- কালভাটের নির্মান কাজ দির্ঘ কয়েক মাস থেকে বন্ধ আছে। ঠিকাদারকে না পাওয়াই ম্যানেজারের নিকট জানতে চাইলে সে কোন তথ্য দিতে পারবে না বলে সাংবাদিকদের জানায়।
এতে বুঝা যাচ্ছে কালভাটের কাজটি অত্যন্ত নিম্ন মানের এবং অত্যন্ত অবহেলায় এ কাল ভাটের দায়সারা কাজ হচ্ছে। তাই দ্রত এ ঠিকারের কাজের বাজেট কাজের বাজেট বাতিল করে এবং নিম্নমানের কালভাটের কাজ টি ভেঙ্গে ফেলে অন্য যে কোন নতুন করে টেন্ডারের মাধ্যমে কালভাটের নির্মান কাজ সমাপ্ত করা হৌক। এমনটায় দাবি স্হানীয় সর্ব স্তরের জনসাধারনের।
এস বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসের সু-দৃষ্টি কামনা করেন স্হানীয় মহল বাসি।
আগামী পর্বে বিস্তারিত জানতে আমাদের ৭১ বাংলা টিভি ডি এইচ এন চ্যানেল ও জাতীয় এবং স্হানীয় পত্রিকা গুলোতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ