বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:১৩ অপরাহ্ন

অনশন ভাঙতেই কর্মীদের হুড়োহুড়ি, সমাপনী বক্তব্য দিলেন না ফখরুল

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীতে ছয় ঘণ্টার প্রতীকী অনশন করেছে বিএনপি। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য দিলেও সমাপনী বক্তব্য দিতে পারেননি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি শুরু হয়ে চলে বিকেল ৩টা পর্যন্ত। অনশন শুরু হওয়ার পর বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটসহ সমমনা রাজনৈতিক দলের নেতারা সংহতি প্রকাশ করে বক্তব্য দেন।

অনশনের শেষ পর্যায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পরে বক্তব্য দেন অনশনের সভাপতি ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান।

সাধারণত সভাপতির পরে প্রধান অতিথি বক্তব্য দেওয়ার রেওয়াজ থাকলেও আজ তার ব্যতিক্রম হয়। সভাপতির পরে বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। মোশাররফ হোসেন সংক্ষিপ্ত বক্তব্যের মাঝে জানান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য দেবেন।

তবে তার বক্তব্যের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার উল্লা চৌধুরী পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান। পরে উপস্থিত নেতাকর্মীরা বসা থেকে দাঁড়িয়ে গেলে এলোমেলো পরিস্থিতি তৈরি হয়। এরপর মির্জা ফখরুল আর বক্তব্য দেননি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মির্জা ফখরুলকে বক্তব্য দেওয়ার জন্য গয়েশ্বর চন্দ্র রায় অনুরোধ করেন। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে মির্জা ফখরুল আর বক্তব্য দেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ