শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:৩৫ পূর্বাহ্ন

আবুল হাসানাত আবদুল্লাহ এমপি সহযোগিতায় আগৈলঝাড়া প্রেসক্লাবের নিজস্ব ভবন নির্মাণ কাজের উদ্বোধন

প্রতিষ্ঠার দীর্ঘ দুই যুগ পরে সাংবাদিকদের স্বপ্ন পূরণে আগৈলঝাড়া প্রেসক্লাবের দ্বিতল ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে জাতির পিতার ভাগ্নে, মন্ত্রী মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহ -এমপি’র আন্তরিক প্রচেষ্টা এবং নিজস্ব অর্থায়নে আগৈলঝাড়ায় অবস্থিত জেলা পরিষদ ডাক বাংলোর বিপরীতে আগৈলঝাড়া প্রেসক্লাবের নিজস্ব ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।
বুধবার দুপুরে ২৯ লাখ ২৯ হাজার ৫শ ৩৯ টাকা ব্যয় বরাদ্দ সাপেক্ষ বরিশাল জেলা পরিষদের বাস্তবায়নাধীন আধুনিক ডিজাইনের দ্বিতল ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- আগৈলঝাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, ভেগাই হালদার পাবলিক একাডেমীর এডহক কমিটির সভাপতি এসএম হেমায়েত উদ্দিন, গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু, যুবলীগ সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা সন্তান লিটন আবদুল্লাহ, যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাত, উপজেলা ছাত্রলীগ সিনিয়র সহ-সভাপতি মো. উজ্জল হোসেন, প্রেসক্লাব সভাপতি সরদার হারুন রানা, সাধারণ সম্পাদক তপন বসু, প্রেসক্লাবের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকসহ বর্তমান পরিচালনা পর্ষদের সদস্যরা।

জানা গেছে, ১৯৯১ সালে আগৈলঝাড়া প্রেসক্লাব প্রতিষ্ঠার পর বিভিন্ন স্থানে ভাড়া কার্যালয়ের মাধ্যমে দৈনন্দিন কার্যক্রম চালিয়ে আসছিলো সাংবাদিকেরা। দীর্ঘ দুই যুগেও নিজস্ব জমি বা কার্যালয় নির্মাণ করতে না পারায় স্থানীয় এমপি আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহ সাংবাদিকদের দুঃখ দুর্দশা লাঘব করে সাংবাদিকদের স্বপ্ন পুরণের জন্য এগিয়ে আসেন। প্রেসক্লাবের নামে ভেগাই হালদার পাবলিক একাডেমী থেকে জমি বরাদ্দে অকৃপন সহযোগীতা করে জেলা পরিষদে তাঁর তহবিল থেকে ইতোমধ্যেই ১০ লাখ টাকা প্রেসক্লাব নির্মাণের জন্য বরাদ্দ প্রদান করেছেন। চলমান প্রকল্পে বাকি অর্থ বরাদ্দ প্রদান সাপেক্ষ ভবন নির্মাণ কাজ সম্পন্ন করা হবে।

প্রেসক্লাবের সদস্যদের সর্ব সন্মতিক্রমে নীচ তলায় অডিটরিয়মের নাম করন করা হয়েছে এমপি’র মহিয়সী মায়ের নামে ‘আমেনা খাতুন’ হলরুম।

প্রেসক্লাব নির্মাণ কাজের শুভ উদ্বোধন শেষে দেয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। দীর্ঘ দিন পরে সাংবাদিকদের নিজস্ব কার্যলয় নির্মাণের জন্য এমপি আবুল হাসানাত আবদুল্লাহর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় সাংবাদিকেরা।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ