শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

আরও বাড়তে পারে তাপমাত্রা

রাত ও দিনের তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। একই সঙ্গে দু-তিনদিনের মধ্যে বৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দেশের ৬ জেলা এবং এক উপজেলায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে। বুধবারের মধ্যে শৈত্যপ্রবাহ দূর হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল সীতাকুণ্ডে, একদিন আগে যা ছিল ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, একদিনের ব্যবধানে সেখানে তাপমাত্রা বেড়ে হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সোমবারের মতো মঙ্গলবার সকালেও ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বলেন, মঙ্গলবার দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার জেলা ও সীতাকুণ্ড উপজেলার উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে তিনি বলেন, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, ‘আগামী তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ