বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

উদ্ধার করা বন্যপ্রাণী সুন্দরবনে করমজলে অবমুক্ত কর হয়েছে

 

ডেস্ক রিপোর্টঃ

বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্ক থেকে উদ্ধার করা বন্যপ্রাণী সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন ও পর্যটন কেন্দ্রে অবমুক্ত করা হয়েছে।
শনিবার ১২ টা সময় প্রকৃতির মাঝে অবমুক্ত করা হয় ।
এ বিষয়ে পূর্ব সুন্দরবনের কমরজল বন্যপ্রাণী ও পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকতার্ মোঃ আজাদ কবির জানান, গত ১৫ অক্টোবর বাগেরহাট জেলার রণজিৎপুর এলাকার চন্দ্রমহল ইকোপার্ক থেকে খুলনার র‌্যাব-০৬, জেলা প্রশাসক ও বনবিভাগের যৌথ অভিযানে উদ্ধার করা বিপুল পরিমাণ বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণীর মধ্য থেকে ১টি কুমির, ২টি চিত্রা হরিণ, ৫টি বানর, ২টি কচ্ছপ, ৭টি বক ও ২টি মাছমুড়াল পাখি অবমুক্ত করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন। খুলনার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনার র‌্যাব-০৬, বাগেরহাট জেলা প্রশাসক কাযার্লয় ও বনবিভাগের কর্মকতার্রা উপস্থিত । এছাড়া চন্দ্রমহল ইকোপার্ক থেকে জব্দ হওয়া ১টি হনুমান যশোরের কেশবপুরে, ১টি ময়ুর, ৫টি অস্ট্রেলিয়ান ঘুঘু ও ২টি উট পাখি সাফারি পার্কে অবমুক্ত এবং ১টি তিমির কংকাল, ৬টি হরিণের শিং, ৬টি হরিণের চামড়া, ১টি ভাল্লুকের চামড়া ও ১টি ক্যাঙ্গারুর চামড়া বনভিাগের বিভাগীয় দপ্তরে সংরক্ষণ করা হবে বলে জানিয়েছেন বিবাগীয় বন কর্মকতা মোঃ বেলায়েত হোসেন। উল্লেখ্য, গত ১৫ নভেম্বর চন্দ্রমহল ইকোপার্কে অভিযান চালিয়ে অবৈধবাবে সংরক্ষন করা ১১ প্রজাতির ২৪টি বন্যপ্রাণী ও ১৫টি ট্রফি (কংকাল, চামড়া, শিং) উদ্ধার কওর যৌথ বাহিনী সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ