বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:২২ অপরাহ্ন

এক দিনে মৃত্যু বেড়ে ৩৪, শনাক্ত ১২১৮৩

করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ার দেশে প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত এক দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জন মারা গেছেন। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ১৮৩ জনের শরীরে। পরীক্ষার বিপরীতে শনাক্তে হার ২৮.৩৩ শতাংশ।

রবিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় শনাক্ত হন ১২ হাজার ১৮৩ জন। বিপরীতে শনাক্তের হার ২৮.৩৩ শতাংশ। শনিবার শনাক্ত হন ১০ হাজার ৩৭৮ জন, শুক্রবার ১৫ হাজার ৪৪০ জন, বৃহস্পতিবার ১৫ হাজার ৮০৭ জন, বুধবার ১৫ হাজার ৫২৭ জন শনাক্ত হন। আর মঙ্গলবার ১৬ হাজার ৬৬ জন রোগী শনাক্ত হন, যা দ্বিতীয় সর্বোচ্চ শনাক্তের সংখ্যা।

এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৮৫ হাজার ৩৩২ জন। মোট শনাক্তের হার ১৪.৩৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ১৫ জন নারী। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত ২৮ হাজার ৩৬৩ জনের মৃত্যু হলো।

নতুন মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ২২ জন, চট্টগ্রাম বিভাগের ৫ জন, রাজশাহী বিভাগের ৪ জন, সিলেট বিভাগে ১ ও ময়মনসিংহ ২ জন মারা গেছেন। গত এক দিনে খুলনা, রংপুর ও বরিশাল বিভাগে কেউ মারা যায়নি করোনায়।

এছাড়া গত এক দিনে সুস্থ হয়েছেন ২ হাজার ১৬৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৫ হাজার ৬৪৫ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। গত ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন। তবে সেপ্টেম্বর থেকে তা কমতে শুরু করে। ডিসেম্বরের শুরু পর্যন্ত সেই ধারা অব্যাহত ছিল। তবে ডিসেম্বরের শেষ থেকে অব্যাহতভাবে বাড়ছে সংক্রমণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ