বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:০২ অপরাহ্ন

কবি আফছার চৌধুরীর ৭১তম জন্মদিন ও‘অশ্রুমালা’গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান ৩১ ডিসেম্বর

 

মোঃ শহিদুল ইসলাম (শহিদ)
সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার কৃতিসন্তান, দেশের খ্যাতিমান কবি, ছড়াকার, গীতিকার ও সাহিত্যিক (প্রতিবন্ধী কবি হিসেবে পরিচিত) আফছার উদ্দিন আহম্মদ চৌধুরীর ৭১তম জন্মদিন ৩১ ডিসেম্বর। এ উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের উদ্যোগে এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা শাখা ও ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় শাখার সহযোগিতায় কবির জন্মদিন পালন, কবির গ্রন্থ ‘অশ্রুমালা’ গ্রন্থের প্রকাশনা, চাটগাঁইয়া ভাষার কথামালা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নৃত্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ৩১ ডিসেম্বর ২০২১ শুক্রবার বিকাল ৪টায় চট্টগ্রাম নগরীর প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত হবে।
এ অনুষ্ঠানমালায় সভাপতিত্ব করবেন এ কে খান ফাউন্ডেশনের ট্রাস্টি সেক্রেটারী জেনারেল, তুরস্কের অনারারি কনসোলার জেনারেল সালাহ্ উদ্দিন কাশেম খাঁন। প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য, বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। প্রধান আলোচক থাকবেন বাংলাদেশ মূলনিবাসী ইউনিয়নের আহ্বায়ক, বিশিষ্ট লেখক ও উদ্যোক্তা প্রকৌশলী পুলক কান্তি বড়–য়া। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম ক্লাব লিমিটেডের চেয়ারম্যান ও পেডরোলো এন কে লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লায়ন নাদের খান, সরকারের সাবেক সচিব ও চট্টগ্রাম সমিতি সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব ফররুল আনোয়ার, ফটিকছড়ি পৌরসভার মেয়র মোহাম্মদ ইসমাইল, নাজিরহাট পৌরসভার মেয়র আলহাজ্ব মো. সিরাজউদ্দৌলাহ, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও ড. মাহমুদ হাসান ফাউন্ডেশনের চেয়ারম্যান আকতার উদ্দিন মাহমুদ পারভেজ, ফটিকছড়ি উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবছার উদ্দিন চৌধুরী, ফুলকলি ফুড প্রোডাক্টস লিমিটেডের মহাব্যবস্থাপক ও বিশিষ্ট সংগঠক এম এ সবুর, বিশিষ্ট প্রাবন্ধিক লেখক ও গবেষক এ কে জাহেদ চৌধুরী, বেসরকারি উন্নয়ন সংস্থা নওজোয়ানের চেয়ারম্যান মো. ইমাম হোসেন চৌধুরী, মাসিক ফটিকছড়ি সংবাদ সম্পাদক আহমদ আলী চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখবেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক আবুল বশর।
উক্ত অনুষ্ঠানমালায় সংগঠনের সকল কর্মকর্তা ও সদস্যদের এবং চট্টগ্রামের সকল সাহিত্যানুরাগীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য এবং চিত্রাঙ্কন ও নৃত্য প্রতিযোগিতায় অংশগ্রহণে ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার কেন্দ্রীয় সমন্বয়ক স ম জিয়াউর রহমান বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ