শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৪:৫৩ পূর্বাহ্ন

চাটখিলে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে কুইজ প্রতিযোগিতা, আয়োজিত অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী

 

স্টাফ রিপোর্টোরঃ

নোয়াখালীর চাটখিলে খিলপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ২০ মার্চ রবিবার সকাল ১১ টায়, উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ২২ হাজার শিক্ষার্থীর মধ্যে কুইজ প্রতিযোগিতার মাধ্যমে ১০০ জন বিজয়ীকে পুরষ্কার বিতরন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমের সভাপতিত্বে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, এমপি।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শুধু একটি নাম নয় বঙ্গবন্ধুৃ মানে বাংলাদেশ। ১৯৭১ সালে পাকবাহিনীকে প্রথম ব্যারিকেড দেওয়া এই বীর মুক্তিযোদ্ধা বলেন তরুণ প্রজন্মকে দেশের প্রকৃত ইতিহাস জানতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বই দুটি পড়ার ব্যাপারে উৎসাহ প্রদান করেন। এছাড়াও খিলপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রকে পূর্নাঙ্গ থানা করার কাজ প্রক্রিয়াধীন আছে বলে তিনি জানান।

সভাপতির বক্তব্যে নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম বলেন, বঙ্গবন্ধুকে জানা মানেই দেশকে জানা, তারই অংশ হিসেবে শিক্ষার্থীদের মাঝে দেশের প্রকৃত ইতিহাস তুলে ধরতেই এই ক্ষুদ্র প্রয়াস।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম, চাটখিল এবং সোনাইমুড়ী উপজেলার বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বিভিন্ন স্কুল-মাদরাসা ও কলেজের পাঁচ হাজার শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই এবং টিফিন বক্স প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ