বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫০ অপরাহ্ন

চাটখিলে মানবতার সেবায় মুক্তিযোদ্ধার পরিবারের সন্তান লন্ডন প্রবাসী অনামিকা আজম।

 

স্টাফ রিপোর্টোরঃ পৃথিবীতে যত সেবা রয়েছে তার মধ্যে মানবের কাজে নিজেকে বিলিয়ে দেওয়াই সর্বোত্তম মানব সেবা।

মানবতার আলোর দিশারি খ্যাত লন্ডন প্রবাসী অনামিকা আজম। বেশ কয়েক বছর ধরে (চাটখিল – সোনাইমুড়ি) উপজেলায়, অনামিকা আজমের হাতে গড়া কিছু তরুণ প্রজন্মের স্বেচ্ছাসেবক দিয়ে লন্ডন থেকে চালিয়ে যাচ্ছেন মানবিক ও সামাজিক সেবা।

তিনি গত কয়েক বছর ধরে অনেক মানবিক ও সামাজিক কাজ করে আসছেন।
সম্প্রতি তিনি মোহাম্মদপুর ইউনিয়নের মহেন্দ্র খালের উপর একটি ২৮৮ ফিট কাঠের বেইলি ব্রিজ নির্মাণ আর্থিক অনুদান করে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা সাধারণ মানুষ ও স্কুল, কলেজের শিক্ষার্থীদের চলাচলের জন্য একটা মাধ্যম হিসেবে উপকৃত হচ্ছেন।

গতকাল ১৯ই ডিসেম্বর (রবিবার) বিকেলে, সমাজের ছিন্নমূল, রাস্তার পাশে থাকা বেদে সম্প্রদায় ও রিকশা চালকের মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন। এবং একজন গৃহহীন পরিবারের মাজে টিন ও আর্থিক অনুদান দান করেন।

তার সেবার মধ্যে রয়েছে, অসুস্থ রোগীদের আর্থিক অনুদান, মসজিদ, মাদ্রাসা, এতিমখানা আর্থিক অনুদান, গৃহহীনদের ঘর নির্মাণ, গরীব মেয়েদের বিয়েতে আর্থিক অনুদান, অসহায় মুক্তিযোদ্ধা সহ সমাজে সুবিধা বঞ্চিত, ও হত দরিদ্র মানুষের মানবিক ও সামাজিক সেবা করে যাচ্ছেন।

তিনি নোয়াখালী জেলার চাটখিল উপজেলা দশানী টগবা গ্রামের পাল বাড়ির শহীদ মুক্তিযোদ্ধা আলী আজম খোকার কন্যা। তিনি অনেক বছর থেকে লন্ডনে আইন পেশায় নিয়োজিত আছেন।

লন্ডন প্রবাসী অনামিকা আজম এর সাথে মুঠোফোন যোগাযোগ করলে তিনি জানান, মানবিক ও সামাজিক কাজে নিজেকে বিলিয়ে দিতে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম কানন, মনির হোসেন, স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য মোঃ হৃদয়, হুমায়ুন আকাশ, নুরুল ইসলাম ও মোঃ নাইম খান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ