সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৪ পূর্বাহ্ন

টাঙ্গাইলে সরকারি শামসুল হক কলেজের নবীন শিক্ষার্থীদের ক্লাস কার্যক্রম উদ্বোধন

 

মোঃশরিফুল ইসলাম
টাংগাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের কালিহাতিতে সরকারি শামসুল হক কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীন ছাত্র-ছাত্রীদের শ্রেণি পাঠদান কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৫ মার্চ) সকাল ১০টার সময় এলেঙ্গা পৌর এলাকায় সরকারি শামসুল হক কলেজে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা বিভাগের আলাদা আলাদা পাঠদান কক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ক্লাস কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারি শামসুল হক কলেজের গভনিং বডির সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন মোল্লা৷ উদ্বোধন ও নবীন শিক্ষার্থীদের বরণ করেন কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ারুল কবীর, বিশেষ অতিথি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ও এলেঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মোঃ শরিফুল ইসলাম তালুকদার।

শুভেচ্ছা বক্তব্য উপস্থাপন করেন বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নিরঞ্জন কুমার সরকার। ব্যবসা বিভাগের উদ্বোধনী ক্লাস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের উপাধ্যক্ষ মোঃ নয়া মিয়া, মানবিক বিভাগে ছাত্র-ছাত্রীদের উদ্বোধনী ক্লাসে সভাপতিত্ব করেন সহকারী অধ্যাপক নূর জাহান বেগম ও বিজ্ঞান বিভাগে সভাপতিত্ব করেন সহকারী অধ্যাপক হাসান হাফিজুর রহমান এবং সভা পরিচালনা করেন সহকারী গ্রন্থাগারিক মোহাম্মদ লুৎফর রহমান।

আরো উপস্থিত ছিলেন হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আবু বকর সিদ্দিক, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান মাধব চন্দ্র সহ আরো অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানগণ ও সহকারী অধ্যাপক ইসমাইল হোসেন, মোঃ আনোয়ারুল হক, মোঃ মোখলেছুর রহমান, মোশাররফ হোসেন, প্রভাষক মোঃ আমীর হোসেন, আরিফুল ইসলাম, ক্রীড়া শিক্ষক মাসুদ ভূঁইয়া সহ কলেজের সকল প্রভাষক ও সহকারী অধ্যাপক মন্ডলী, এলেঙ্গা প্রেসক্লাবের সভাপতি মাছুদুর রহমান মিলন, টাঙ্গাইল উত্তর সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মোল্লা মুশফিকুর রহমান মিল্টন, এলেঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি আল-আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক তাসিন ইসলাম মামুন সহ কলেজের সকল নবীন শিক্ষার্থী।
আলোচনায় অধ্যক্ষ মোঃ আনোয়ারুল কবীর বলেন, সরকারি শামসুল হক কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান বিভাগে দুইশ একুশ জন, মানবিক বিভাগে চারশ নব্বই জন ও ব্যবসা বিভাগে দুইশ আটাশ জন মোট- নয়শ উনচল্লিশ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। এলেঙ্গা পৌর এলাকার ভাবলা গ্রামের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম তালুকদার প্রতিষ্ঠিত এই শামসুল হক কলেজের আমি একজন ছাত্র ছিলাম ও ইন্টারমিডিয়েট শেষ করেছি এবং বর্তমানে অধ্যক্ষের দায়িত্ব পালন করছি। শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন কলেজের সম্মানহানি হবে এরকম কোন মন্দ কাজ করা যাবে না। শিক্ষা কার্যক্রমে কোন প্রকার সমস্যা হলে বিশৃঙ্খলা সৃষ্টি না করে সরাসরি তার নিকট অফিস কার্যালয়ে যোগাযোগ করার জন্য নিদের্শনা প্রদান করেন।

প্রধান অতিথি’র বক্তব্যে আনোয়ার হোসেন মোল্লা বলেন, কালিহাতি উপজেলার মধ্যে অন্যতম প্রতিষ্ঠান হচ্ছে সরকারি শামসুল হক কলেজ। ভাষা শহীদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম তালুকদার ১৯৭২ খ্রিষ্টাব্দে তৎকালীন আওয়ামী মুসলিম লীগের সাধারণ সম্পাদক শামসুল হক এর নামে নামকরণ করে প্রতিষ্ঠিত করেন। এলেঙ্গা বর্তমানে বাংলাদেশের একটি উপশহর এবং শিক্ষা নগরীতে রূপ নিয়েছে। উপস্থিত শিক্ষার্থীদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান এবং প্রতিষ্ঠানের সুনাম অর্জনে নবীন শিক্ষার্থীদের মনোযোগ সহকারে পড়ালেখা করার জন্য আহ্বান জানান।
মোঃশরিফুল ইসলাম
টাংগাইল প্রতিনিধি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ