বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৬ অপরাহ্ন

ডুমুরিয়া থেকে ডিজিটাল পদ্ধতিতে পাখি ধরার সরঞ্জাম উদ্ধার ও হস্তান্তর করলেন খুলনা বনবিভাগের কাছে সেভ ওয়াইল্ড লাইফ টিম

 

জহর হাসান সাগরঃ

খুলনার জেলার ডুমুরিয়া উপজেলার খুলশী বুনিয়া অঞ্চল থেকে পাখি শিকারীর ডিজিটাল পদ্ধতিতে পাখি ধরার সরঞ্জাম উদ্ধার করেছে সেভ ওয়াইল্ড লাইভ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
মঙ্গলবার সন্ধ্যা ৭ টা থেকে রাত ১০ টা ৩০ মিনিট প্রর্যন্ত এ সরঞ্জাম উদ্ধার কার্যক্রম করেন।

এ বিষয়ে সেভ ওয়াইল্ড লাইফ এর সভাপতি মোঃ ইমরান হোসেন রিপন জানান।
আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ডুমুরিয়া উপজেলার বিভিন্ন অঞ্চলের একদল পাখি শিকারি ডিজিটাল পদ্ধতির মাধ্যমে পাখি শিকার করছে ,পরবর্তীতে বন অধিদপ্তরের বন সংরক্ষক মোল্লা রেজাউল করিম এর আদেশক্রমে সঙ্গে সঙ্গে আমাদের সেভ ওয়াইল্ড লাইফের টিম নিয়ে ওই অঞ্চলে অভিযান পরিচালনা করি এবং আমরা বিভিন্ন জায়গা থেকে পাখি শিকারীদের দুটি এম্বলো ফাইভ সেট, দুই টি ব্যাটারি সেট, ও ৬ টি মাইক সেট এবং অনেক গুলো পাখি ধরার ফাঁদ উদ্ধার জব্দ করি। এবং বিভিন্ন ঘের মালিকদের বাড়ি যেয়ে পাখি হত্যা ও আটকের বিষয় মানুষকে সচেতন করি। এবং সেটি বুধবার বারোটার দিকে খুলনা বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কাছে হস্তান্তর করে হস্তান্তর করার সময় উপস্থিত ছিলেন।বন অধিদপ্তরের বন সংরক্ষক মোল্লা রেজাউল করিম, বিভাগীয় বন কর্মকর্তা নির্মল কুমার পাল, মফিজুর রহমান চৌধুরী মৎস্য কর্মকর্তা খুলনা।

উদ্ধার কাজে উপস্থিত ছিলেন। সংগঠনের সভাপতি মোঃ ইমরান হোসেন রিপন, সহ-সভাপতি মোস্তাক আহমেদ সাধারণ সম্পাদক সোহাগ হোসেন, সাংগঠনিক সম্পাদক জহর হাসান সাগর , মাহবুবুর রহমান, শেখ ইমরান , বোরহান উদ্দিন, তপু শেখ, সাহিদুর রহমান আকাশ, এনামুল হক, রায়হান, মুকুল, প্রমুখ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ