শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:১৫ অপরাহ্ন

ড. জমির উদ্দিন সিকদার বাঁশখালী ডিগ্রী কলেজের সভাপতি মনোনীত

 

মোঃ শহিদুল ইসলাম শহিদ
সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাঁশখালী ডিগ্রী কলেজের পরিচালনা পর্ষদের (গভর্নিং বডি) এডহক কমিটির সভাপতি মনোনীত হলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম নাগরিক কমিটি, ঢাকা এর সভাপতি ড.জমির উদ্দিন সিকদার।
গত ৩ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানা স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়।
এতে উল্লেখ করা হয়, এডহক কমিটির মেয়াদ আগামী ২৮ এপ্রিল ২০২৩ সাল পর্যন্ত। এ সময়ের মধ্যে নিয়মিত গভর্নিং বডি গঠনের কার্যক্রম অবশ্যই সম্পন্ন করতে হবে। তবে সংবিধান সংবিধি-২০১৯ এর ৭ নম্বর ধারায় প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ মনোনয়ন যেকোনো সময় প্রত্যাহারের ক্ষমতা সংরক্ষণ করেন।
গভর্নিং বডিতে সভাপতি-সদস্য সচিব ছাড়া মোট ৪ জন সদস্য থাকবেন। পদাধিকার বলে কলেজ অধ্যক্ষ হবেন সদস্য সচিব। তাছাড়া কলেজের প্রতিষ্ঠাতার মধ্য থেকে একজন সদস্য হবেন, যিনি সভাপতি কর্তৃক মনোনীত হবেন। বাকি আরেকজন সদস্য প্রত্যক্ষ নির্বাচনের মাধ্যমে শিক্ষকদের মধ্যে থেকে নির্বাচিত হবেন।
এ ব্যাপারে জানতে চাইলে ড. জমির উদ্দিন জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক কলেজের এডহক কমিটির সভাপতি মনোনীত সংক্রান্ত বিষয়টি আমাকে চিটি দিয়ে জানিয়েছেন। এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানে আমাকে গভর্নিং বডির সভাপতি মনোনীত করায় স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।
এদিকে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম নাগরিক কমিটি, ঢাকা এর সভাপতি ড. জমির উদ্দিন সিকদারকে কলেজের এডহক কমিটির সভাপতি মনোনীত করায় কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও এলাকাবাসীসহ বাঁশখালীর সর্বস্তরের লোকজন ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ