রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

তালায় চলছে রাতের আধারে অতিথি পাখি শিকার

বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন ( বিবিসিএফ) অন্তর্ভূক্ত বণ্যপ্রাণী সংরক্ষণে স্বেচ্ছাসেবী সংগঠন ওয়াইল্ডলাইফ মিশন কর্তৃক সাতক্ষীরা জেলার তালা উপজেলার সদর ইউনিয়নের আটারই রই গ্রামের শেখের হাট সংলগ্ন (১৩ ডিসেম্বর) সোমবার সন্ধ্যা ৭ টা সময় মোবাইল টাউয়ার এর উপর থেকে এয়ারগান দিয়ে পরিযায়ী পাখি শিকারের সময় শিকারীদের পিছু ধাওয়া করলে মৃত গুলিবিদ্ধ মদনটাক সহ পাখি ফেলে রেখে শিকারীরা মোটরসাইকেল যোগে পালিয়ে যায়।

তবে এ বিষয়ে স্থানীয়রা জানান , বেশ কিছুদিন ধরে আমার দেখছি টাওয়ারের উপর অনেক বড় বড় পাখি এসে সন্ধ্যায় বসে। আটারই গ্রামের এয়ারগানধারী দীর্ঘদিনের পেশাদার পাখি শিকারী জুলফিক্কার আলী জুলু ( জুলি ) মোড়ল , পিতা : বাবু মোড়ল ও তার সহযোগী তালা বাজারের সাবেক সেনা সদস্য শাহাদত ফকির একটি সুজুকি মটর সাইকেল যোগে বন্দুক নিয়ে শেখের বাজারে পাখি মারতে আসে। মটর সাইকেলের সামনে লেখা ছিল ” সহানুভূতি তালা স্বেচ্ছাসেবক আমরা সবাই দেখেছি তাদের কে পাখি কে গুলি করতে।

এ বিষয়ে শাহাদত ফকির জানান যে আমাকে এই খানে জুলফিক্কার আলী জুলু ( জুলি ) ডেকে নিয়ে গিয়েছিল পাখি শিকার করার জন্য তাই গিয়েছিলাম কিন্তু আমি খুব লজ্জিত এবং

আমি আগে পাখি শিকার করতাম কিন্তু এখন আর করি না। এবং তিনি তার ভুল শিকার করে বলে যে। আমি এ ধরনের কাজে আর কখনো যাবো না


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ