শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন

তালায় ছেলের জীবন বাঁচাতে কিডনী দিলেন মা

 

জহর হাসান সাগর

সাতক্ষীরার তালার শিবপুর গ্রামের রুবেল মোল্লার দুটি কিডনি নষ্ট থাকায় নিজের একটি কিডনি প্রদান করেছেন মা আনোয়ারা বেগম।বর্তমান ঢাকার শ্যামলী সি,কে,ডি ইউরোলজি হাসপাতালে মায়ের শরীর হতে একটি কিডনী অপসারণ শেষে প্রতিস্থাপনের কার্যক্রম চলমান রয়েছে ।
তালার শিবপুর গ্রামের মজিবর মোল্লার পুত্র পোল্ট্রি ব্যবসায়ী ও জাতীয় তরুণ পার্টির নেতা রুবেল মোল্লার(২৩) কিডনী জনিত সমস্যা ধরা পরে ৭ মাস আগে। পরে বিশেষজ্ঞ ডাক্তার দ্বার পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে জানা যায় তার দুটি কিডনী নষ্ট হয়ে গেছে। কিডনী প্রতিস্থাপন না করলে তাকে বাঁচানো সম্ভব নয়। রুবেল মোল্লার পিতার তানপোড়ানোর সংসারে ছেলের চিকিৎসা করা সহ কিডনী খুঁজে পাওয়া দুরহু ব্যাপার হয়ে পরে। তখন রুবেলের গর্ভধারিনী মাতা আনোয়ার বেগম নিজ সন্তান কে বাঁচাতে নিজের একটি কিডনী দিতে মরিয়া হয়ে উঠেন। মাতার এই আকুতিকে আমলে নিয়ে চিকিৎসকরা আনোয়ারা বেগমের পরীক্ষা নিরীক্ষা শুরু করেন। পরীক্ষা-নিরীক্ষা অন্তে চিকিৎসরা জানান আনোয়ারা বেগম তার ছেলেকে কিডনী দিতে পারবেন। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপ থাকায় দীর্ঘ ৭ মাস অতিবাহিত পুর্বক শুক্রবার(২৫ শে ফেব্রুয়ারী) দুুপুর ২ টা ৫০ মিনিটে কিডনী অপসারণ ও প্রতিস্থাপন করতে অপরেশন থিয়েটায়ে প্রবেশ করানো হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত মা ও ছেলের অপরেশন চলমান রয়েছে।রুবেলের অপারশেন করছেন ঢাকার শ্যামলী সি,কে,ডি ইউরোলজি হাসপাতালের পরিচালক কিডনি বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর ডাঃ কামরুল ইসলাম সহ বিশেষজ্ঞ টিম।
রুবেলের কিডনী জনিত সমস্যা সৃষ্টি হওয়ার পর হতে অপারেশন করতে সাতক্ষীরা জেলার সাবেক জেলা প্রশাসক, জেলা ও তালা উপজেলা সমাজসেবা অফিস, তালা উপজেলা চেয়ারম্যান সমন্বয়ে ৫০,০০০/-, রুবেলের মামারা, ৫০,০০০/-,রুবেল এর পিতা মজিবর মোল্যা ৬০,০০০/- , পাটকেলঘাটা থানা সমিতি ঢাকা ১০,০০০/- টাকা সহ রক্ত প্রদানে সহায়তা, ডাঃ আব্দুস সবুর, রফিক খাঁ সাহেব, ১০,০০০/-ডাঃ মিঠু সহ অর্থ দিয়ে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে রুবেলের পিতা মজিবর মোল্লা।
এছাড়া রুবেলে চিকিৎসা কার্যক্রম পরিচালনা সহ অপারেশন সম্পন্ন করতে কয়েক লক্ষাধিক টাকা সহায়তা করেছেন তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও মানব উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাংবাদিক এসএম নজরুল ইসলাম। এবং তিনি সর্বক্ষণ তার খোজঁ খবর রাখা সহ অপারেশনস্থলে উপস্থিত আছেন।
এদিকে,রুবেলের মা ও রুবেলের জন্য মহান সৃষ্টিকর্তার কৃপাদৃষ্টি কামনা করে শ্যামলী জামে মসজিদে,তালা কমপ্লেক্স জামে মসজিদ,খানপুর মোড়লপাড়া,বিশ্বাসপাড়া,সরদারপাড়া,সাহাপুর,শিবপুর,মাঝিয়াড়া,বারুইহাটি জামে মসজিদ,তালা উপজেলা জাতীয় পার্টির কার্যালয়ে সহ বিভিন্ন মসজিদে জুম্মার নামাজে মহান রাব্বুল আলামিনের নিকট সফল অপারেশন কামনা করে দোয়ানুষ্টান করেছে এলাকার মুসল্লিরা নিজেদের উদ্যোগে।
এই বিষয়ে রুবেলের মা আনোয়ারা বেগম জানান,আমার ছেলের দুটি কিডনী নষ্ট হয়ে গিয়েছে। আমি আমার একটি কিডনী তাকে প্রদান করছি। যাহাতে করে আমার ছেলে বেঁচে থাকতে পারে। আপনারা আল্লাহু তায়ালার কাছে দোয়া করবেন আমি ও আমার ছেলে যেন অপারেশন পূর্বক সুস্থ্য হয়ে বাড়িতে ফিরতে পারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ