শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন

তালায় লাইব্রেরিতে শ্যামলী কর্মকারের লেখা বই পাঠকের মনজয় করেছে

জহর হাসান সাগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরার তালায় আঃ সালাম গণগ্রন্থাগারে পাঠকদের মন জয় করে নিয়েছে শ্যামলী কর্মকারের লেখা বই।
লাইব্রেরির সদস্য নিয়মিত পাঠক শারমিন আক্তার জানান, শ্যামলী কর্মকারের লেখা বই প্রতিটি গল্পই জীবনমুখী এবং ভাষা গুলো খুব সহজ ভাবে লেখা। যে কেউ বইটি পড়লে ভাষাগুলো বুঝতে পারবেন। উনার লেখা বই ‘পদ্মপাতার জল’বইটি পড়ে আমার খুব ভালো লেগেছে।

লাইব্রেরির পাঠক, বিথী আক্তার জানান, শ্যামলী কর্মকারের লেখা বই গুলো জীবনের বিভিন্ন জটিল বিষয়গুলো গল্পে তুলে এনেছেন। তার সরল গল্প বলার কৌশলের কারণে জটিল বিষয়গুলো আর জটিল থাকেনি।জীবনের ঘাত-প্রতিঘাত, আকাঙ্ক্ষা-অপ্রাপ্তি, বিরহ-বিদ্রোহ বিভিন্ন বিষয় তাঁর লেখায় ঘুরে-ফিরে এসেছে।
গোধূলির অলৌকিক মায়াজাল এই বইটি মধ্যে
দুইটি কবিতা ‘তুমি নাই’ আর একটি হচ্ছে ‘মা মানে’ এই দুইটি কবিতা আমার খুব পছন্দ হয়েছে।

এ বিষয়ে লেখক শ্যামলী কর্মকার জানান, আমার প্রথম কাব্যগ্রন্থ “স্বপ্নের ফেরিওয়ালা ” দ্বিতীয় শিশু কিশোর উপযোগী গল্পের বই “সুখ রাজা”ও “বনবাসী রাজকুমার” এবং গল্পগ্রন্থ “জীবনের গহীনে” কাব্যগ্রন্থ “গোধূলির অলৌকিক মায়াজাল ” আমার প্রথম উপন্যাস “পদ্মপাতার জল” এছাড়া যৌথ কাব্য গ্রন্থ আছে তিনটি , ছোট ছোট ম্যাগাজিনে লেখা আছে। আমি বর্তমানে ছোটদের ম্যাগাজিন পত্রিকা “কানামাছি “এর সহসম্পাদিকা হিসাবে কাজ করছি। এবং আমি আমার লেখার মধ্য দিয়ে বর্তমান সমাজের চিত্র গুলো তুলে ধরার চেষ্টা করি।
বিঃ দ্রঃ ০১৭৭৫ ৩০৩৬৭৭ এই নম্বরে ফোন করে ঠিকানা দিলে কুরিয়ার করে বই পাঠিয়ে দিবে, এছাড়া রকমারি ডটকম থেকে বইগুলো সংগ্রহ করতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ