শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

তালায় সাধু সম্মেলনে যোগ দিলেন ডিসি : সমাজে হানাহানি বন্ধের শিক্ষা দেয় ধর্মীয় সাধু সম্মেলনটি

 

জহর হাসান সাগরঃ

সাতক্ষীরার তালার শিবপুরে আধ্যাত্নিক সাধক এজাহার আলী মারফতি ফকিরের চারদিন ব্যাপী ৯১তম ধর্মীয় অনুষ্ঠাণ সাধু সম্মেলন চলছে। সোমবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৪ টায় এ সাধক সম্মেলনে যোগ দেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির।

সাধকপুত্র তালা উপজেলা জাপার সভাপতি, তালা প্রেসক্লাব সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান এস.এম নজরুল ইসলামের সভাপতিত্বে সাধু সম্মেলনের চতুর্থদিনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

বিশেষ অতিথি ছিলেন তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস, সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মহিউদ্দীন, মো. জুবায়ের হোসেন, সজীব তালুকদার, সাংবাদিক বরুণ ব্যানার্জী। অনুষ্ঠাণে স্বাগত বক্তব্য রাখেন সাধক পৌত্র সাংবাদিক আকরামুল ইসলাম।

অনুষ্ঠাণে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির বলেন, সমাজের হিংসা বিদ্বেষ হানাহানি রয়েছে। এই ধর্মীয় অনুষ্ঠাণটি মানুষকে শিক্ষা দেয় ধর্ম নিয়ে বাড়াবাড়ি বন্ধ করতে। মানুষের মাঝে কোন ভেদাভেদ নেই, সহমর্মিতা নিয়ে একে অপরের পাশে দাঁড়াতে। আমাদের রাষ্ট্রীয় ব্যবস্থা ও সমাজ ব্যবস্থাও একই শিক্ষা দেয়।

তিনি বলেন, এখানে দেশের বিভিন্নপ্রান্ত থেকে আধ্যাত্নিক সাধকরা এসেছেন তারা সৃষ্টির সেবার মধ্য দিয়ে সৃষ্টিকর্তার সান্নিধ্য পেতে চাই। আমাদের সকল ধর্ম বর্ণ মানুষের উদ্দেশ্যও একই। আমরা সবাই সৃষ্টিকর্তাকে পেতে চাই, তাকে খুশি করতে চাই। ধর্মীয় এই চর্চা ও এই শিক্ষাটি মানুষদের মাঝে ছড়িয়ে পড়বে আমি সেই প্রত্যাশা করি।

এ সময় সাতক্ষীরা, বরিশাল, মেহেরপুর, কুষ্টিয়া, যশোরসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত সাধকরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত ২৫ (মার্চ) দুপুরে ৯১তম সাধু সম্মেলনের উদ্বোধন হয়েছিল। আগামীকাল (মঙ্গলবার) সকালে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ