সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

তালা প্রেসক্লাবের সভায় পৌরসভা ঘোষনার দাবি

 

জহর হাসান সাগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরার তালা প্রেসক্লাবের কার্যালয়ে তালা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এসএম নজরুল ইসলামের সভাপত্বিতে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার বিকাল ৪টায় তালা প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক এমএ মান্নান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সি.সহ-সভাপতি এসএম জাহাঙ্গীর হাসান,দপ্তর সম্পাদক শেখ ইমরান হোসেন,যুগ্ম-দপ্তর সম্পাদক এসএম হাসান আলী বাচ্চু,সি.কার্যকারী সদস্য বিএম বাবলুর রহমান, কার্যকারী সদস্য মো: বাহারুল ইসলাম,সদস্য মো: সোহাগ হোসেন, মো: লিটন হুসাইন, মো: জহর হাসান সাগর, মো: বোরহান উদ্দীন বিশ^াস, মো: হাফিজুর রহমান,মো: ফয়সাল শেখ, মো: সাগর মোড়ল প্রমুখ।
সভায় তালা প্রেসক্লাবের গুরত্বপূর্ণ সিধান্ত গ্রহণ করা হয়।তাছাড়া তালা উপজেলা দীর্ঘদিন যাবৎ অবহেলিত জনপদ হিসেবে পরে আছে। তালাকে পৌরসভা বাস্তবায়ন করলে অবহেলিত জনপদ আলোর মুখ দেখবে। ১৯৯৬ সালে তালার ঘোনা পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয় মাঠে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের জনসভায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জনগণের সাথে প্রধান অতিথি হিসেব মতবিনিময় করেন। উক্ত মতবিনিময়কালে তালা প্রেসক্লাবের তৎকালীন দপ্তর সম্পাদক সাংবাদিক এসএম নজরুল ইসলাম জনগণনের পক্ষ থেকে তালাকে পৌরসভা ঘোষনা ও দক্ষিণ পশ্চিমঞ্চালের জলবদ্ধতা নিরসনকল্পে কপোতাক্ষ নদ খননের দাবি জানানো । তিনি জনগণকে আশ^স্ত করেন আওয়ামীলীগ সরকার ঘঠন করতে পারলে উক্ত দাবি অগ্রধিকার ভিত্তিতে বাস্তবায়ন করা হবে। এছাড়া ২০০০ সালে সাবেক সংসদ সদস্য সৈয়দ কামাল বখত্ সাকী,র মাধ্যমে তালা পৌরসভা বাস্তবায়ন কমিটির আহবায়ক এসএম জাহাঙ্গীর হাসান সকল কাগজ পত্র স্থানীয় সরকার মন্ত্রণালয়ে জমা দেন।কিন্তু এমপি সাকী সাহেবের ১৫ ডিসেম্বার২০০০ সালে আকস্কিক মৃত্যুবরণ করায় থমকে যায় পৌরসভা বাস্তবায়ন কার্যক্রম। এছাড়া সাবেক সংসদ সদস্য আলহাজ¦ ইজ্ঞি: শেখ মুজিবুর রহমান ও বর্তমান সংসদ সদস্য এ্যাড: মুস্তফা লুৎফুল্লাহ তালাকে পৌরসভা ঘোষনার জন্য মহান জাতীয় সংসদে উৎথাপন করেন। কিন্তু তালাবাসীর প্রাণের দাবি অধ্যবধি বাস্তবায়ন না হওয়ায় বিভিন্ন সংগঠনের পক্ষথেকে পৌরসভা বাস্তবায়নের দাবি উঠেছে। তালাবাসীর দাবির প্রতি একাতœতা প্রকাশ করে অনতিবিলম্বে প্রধান মন্ত্রীর নিকট তালাকে পৌরসভা ঘোষনা দাবি জানানো হয় ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ