বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৭ অপরাহ্ন

তাড়াইলে চেয়ারম্যান পদে নৌকা-লাঙ্গল নিয়ে দুই সহোদর মুখোমুখি

কিশোরগঞ্জের তাড়াইলে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আপন দুই ভাই নৌকা ও লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। বিষয়টি নিয়ে ওই এলাকায় ব্যাপক কৌতূহল দেখা দিয়েছে।

দুই প্রতিদ্বন্দ্বী হচ্ছেন— উপজেলার দিগদাইর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান গোলাপ হোসেন ভূঁইয়া (নৌকা) এবং তার ছোট ভাই আশরাফ উদ্দিন ভূঁইয়া আসাদ (লাঙ্গল)।

এলাকাবাসী জানান, আপন দুই ভাইয়ের মধ্যে চেয়ারম্যান পদ নিয়ে প্রতিদ্বন্দ্বিতার ঘটনা বিরল এবং ব্যতিক্রম নজির। কেউ-ই কাউকে ছাড় না দিয়ে দুদলের প্রতীক বানিয়েছে। আর এ সুযোগে ইউনিয়নবাসীও এমন ব্যতিক্রমী লড়াই উপভোগ করতে চলেছে।

এই দুই ভাই প্রতিদ্বন্দ্বী হয়ে প্রার্থী হিসেবে মুখোমুখি হওয়ায় বিপাকে পড়েছেন পরিবার, আত্মীয়স্বজন, পাড়া-প্রতিবেশী এমনকি বন্ধু-শুভাকাঙ্ক্ষীরাও।

যোগাযোগ করা হলে দিগদাইর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাপ হোসেন ভুঁইয়া বলেন, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়ে তিনি এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন। আর তাই এবারও জননেত্রী শেখ হাসিনা তাকে নৌকা প্রতীক দিয়েছেন। এ ছাড়া দল এবং এলাকাবাসীও তার পাশে আছেন বলে বিশ্বাস তার।

অপরদিকে তারই আপন ছোট ভাই জাতীয় পার্টি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আশরাফ উদ্দীন ভুঁইয়া (আসাদ) বলেন, দিগদাইর ইউনিয়নের সর্বস্তরের জনগণের প্রত্যাশা পূরণে তিনি চেয়ারম্যান পদে লাঙ্গল প্রতীক নিয়ে মাঠে প্রার্থী হয়েছেন। এ জোয়ারে বিপুল ভোটে নির্বাচিত হওয়ার প্রত্যাশা তার।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এনামুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ২৬ অক্টোবর  মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিলো। কিন্তু, দিগদাইড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী  দুই সহোদর গোলাপ হোসেন ভুঁইয়া এবং আশরাফ উদ্দীন ভুঁইয়া আসাদ কেউ তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ