শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:২৫ অপরাহ্ন

দৌলতদিয়া-পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় ৬০০ গাড়ি

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এ কারণে পারাপারের অপেক্ষায় ঘাটে আটকে আছে প্রায় ছয় শতাধিক পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহন। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীসহ চালক ও সহকারীরা।

বুধবার রাত সাড়ে ১২টা থেকে ওই রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

এদিকে ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ উপজেলার রেলগেট এলাকার ৫ কিলোমিটার পর্যন্ত পারাপারের অপেক্ষায় আটকে আছে প্রায় ৪০০ বাস-ট্রাকসহ যানবাহন এবং রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে প্রায় ২০০ ট্রাক।

বিষয়টি  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. জামাল হোসেন।

সাতক্ষীরার কালীগঞ্জ থেকে পরিবহণে আসা যাত্রী রেজওয়ানুল হক বলেন, বুধবার মধ্যরাত ১টার দিকে গোয়ালন্দ উপজেলা মাঠ চত্বর এলাকায় এসে বাসে আটকে আছি। সারারাত বাসের মধ্যে বসে থাকি। এর পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে বাস ছেড়ে রিকশায় ঘাটে যাচ্ছি।

রিকশাচালক বাবলু বলেন, ভোরে বাড়ি থেকে বের হয়ে রাস্তায় ভালো কামাই হয়েছে। ভোর থেকে এ পর্যন্ত আটকে থাকা বাসের যাত্রীদের কাছ থেকে ১ হাজার টাকা কামাই করেছি বলে জানান তিনি।

চুয়াডাঙ্গা থেকে আসা যাত্রী প্রসেনজিৎ বলেন, বৃহস্পতিবার ভোরে এসে  আটকে থেকে বাস থেকে নেমে পৌর জামতলা বাজারের একটি হোটেলে নাস্তা শেষ করেছি। সময় কাটানোর জন্য হকারের কাছ থেকে স্থানীয় পত্রিকা কিনে পড়ছি; কিন্তু বাস নড়ছেই না বলে জানান তিনি।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. জামাল হোসেন যুগান্তরকে বলেন, দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হবে বলে জানান ওই কর্মকর্তা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ