শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৬:৫১ পূর্বাহ্ন

নব মুসলিম হয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আব্দুর রহিম, থাকার কোন জায়গা নাই। মাথা গোজার জন্য একটু ঠাঁই চাই তার।

 

জহর হাসান সাগর সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকাটী গ্রামের আব্দুর রহিম সনাতন ধর্ম ত্যাগ করে একটু থাকার আশ্রয়ের জন্য এখন রাস্তায় রাস্তায় ঘুরছে।

নব মুসলিম আব্দুর রহিম এ বিষয়ে জানান যে, আমি ২০০৬ সালে সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করি। আমার পূর্বের নাম ছিল সুকুমার দাস । জন্ম স্থানঃ হাজরাকাটি। বর্তমান আমার নাম মোঃ আব্দুর রহিম।

ইসলাম ধর্ম গ্রহণের পর থেকে হাজরাকাটী গ্রামের কেসমত সরদার আমাকে থাকার জায়গা দিয়েছিলো । ওই বাড়িতে তারা কেউ থাকতো না । বাড়িটি ফাঁকা ও নিরঝুম জায়গায় ছিলো।

ওরা সবাই বাহিরে থাকতো সেই থেকে আমি ওই বাড়িতে থাকতাম।

এখন কিসমত সরদারের পরিবারের লোকজন বলছে তারা ওই বাড়িতে বসবাস করবে। আমাকে অন্য কোন জায়গা খুঁজে নিতে ।কিন্তু আমার কাছে তেমন সামর্থ্য নাই যে জায়গা কিনে বাড়ি করব ।আমি অনেকবার তালা উপজেলা নির্বাহি অফিসার বরাবর একটি ঘরের জন্য আবেদন করেছি কিন্তু ঘর পাই নাই। আমি মুসলিম পরিবারে বিয়ে করেছি বর্তমানে আমার একটি ছেলে সন্তান আছে। সে মাদ্রাসায় পড়াশোনা করছে। এখন একটু থাকার জায়গা হলে আমি আমার পরিবার নিয়ে সুন্দর ভাবে বসবাস করতে পারতাম ।

এ বিষয়ে খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলু জানান,

আমি বহুদিন ধরে আব্দুর রহিমসহ ভূমিহীন অনেককে ঘর দেওয়ার চেষ্টা করছি। কিন্তু আমার ইউনিয়নে তেমন খাসজমি না পাওয়ায় তাকে এখন ঘর দেওয়া যাচ্ছে না। আমি যদি তেমন খাস জমি পায় ।তাহলে তাকে অগ্রাধিকার ভিত্তিতে ঘর প্রদান করব।

 

মানবিক প্রয়োজনে নব মুসলিম আব্দুর রহিম।

তার মোবাইল নাম্বারঃ 01932245479


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ