বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৭ অপরাহ্ন

নোয়াখালীতে সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে মাববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

 

আহসান হাবীব স্টাফ রিপোর্টারঃ-

দেশের বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের নোয়াখালী প্রতিনিধি ইকবাল হোসেন মজনুকে নোয়াখালী স্বাস্থ্য বিভাগের দুর্নীতির খবর প্রকাশের জের ধরে হত্যার হুমকির প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবিতে নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

বৃহস্পতিবার (৩ মার্চ) বেলা ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সামনের সড়কে উপজেলায় কর্মরত সাংবাদিকদের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন,দেশের আলোচিত সাংবাদিক সাগর-রুনি ও কোম্পানীগঞ্জের সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের অপেক্ষায় আজও প্রহর গুনছেন দেশের সাংবাদিকরা। হামলা ও মামলার বিচার না হওয়ায় দেশের চতুর্থ স্তম্ভের এ পেশা দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

সাংবাদিকরা আরো বলেন, নোয়াখালী স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. ফজলে এলাহী খাঁনের দুর্নীতির খবর প্রকাশ করে অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের নোয়াখালী প্রতিনিধি ইকবাল হোসেন মজনু খবর প্রকাশের পর ডা. ফজলে এলাহি খাঁনকে ওএসডি করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে তার ব্যাপক দুর্নীতি ও স্বাস্থ্য বিভাগে লুটপাটের বিষয়ে দুদক তার বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করে। এ বিষয়ে খবর প্রকাশের পর ডা. ফজলে এলাহী খাঁন জাগো নিউজের নোয়াখালী প্রতিনিধি ইকবাল হোসেন মজনুকে গত (২৫ ফেব্রুয়ারি) শুক্রবার তার ব্যক্তিগত মোবাইল ফোনে হত্যার হুমকি দেয়। হুমকিদাতার বিরুদ্ধে নোয়াখালী কোম্পানীগঞ্জ থানায় সাধারন ডায়েরি জিডি করেছিলেন সাংবাদিক ইকবাল হোসেন মজনু, এ ঘটনার সাত দিন অতিবাহিত হলেও দোষীকে আইনের আওতায় না আনায় গণমাধ্যম কর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

সাংবাদিকরা আরো বলেন, একজন পেশাদার সাংবাদিক হিসেবে দেশের সকল সাংবাদিক যেকোন বিষয়ে ঐক্যবদ্ধ। শিগগিরই দোষীদের আইনের আওতায় না আনা হলে সাংবাদিকরা কঠোর কর্মসূচি পালন করতে বাধ্য হবে।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি আনোয়ার হোসেন তোহা। দৈনিক খোলা কাগজ উপজেলা প্রতিনিধি আহসানুল আলম খসরু। daily observer উপজেলা প্রতিনিধি জাফর উল্যাহ পলাশ। দৈনিক সমকাল দাগনভূঞয়া প্রিতিনিধি ইমাম হাসান কচি। দৈনিক গণকন্ঠ কোম্পানীগঞ্জ উপজেলার প্রতিনিধি বেলায়েত হোসেন বেলাল । দৈনিক অগ্রসর নোয়াখালী প্রতিনিধি এম এস আরমাান ।

এছাড়াও মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, দৈনিক সমকাল কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি তবিবুর রহমান টিপু। দৈনিক আমার সংবাদ কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি ওয়াহিদুর রহমান। দৈনিক স্বদেশ বিচিত্রা কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি এম.এ রহমি।দৈনিক গনমুক্তি কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি ইমাম হোসেন খান প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ