শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৩২ পূর্বাহ্ন

পাইকারি বাজারে কমেছে পেঁয়াজ ও কাঁচামরিচের দাম

দিনাজপুরের হিলিতে পাইকারি বাজারে কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ ও কাঁচামরিচের দাম। তিন দিনের ব্যবধানে পেঁয়াজ কেজিপ্রতি প্রকারভেদে ৫ থেকে ৬ টাকা কমে বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৩৬ টাকা এবং কাঁচামরিচ কেজিপ্রতি ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

আমদানি বেশি হওয়ায় কমেছে দাম, বলছেন ব্যবসায়ীরা। দাম কমাতে খুশি সাধারণ ক্রেতারা। সোমবার হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

পেঁয়াজ কিনতে আসা মাসুদুল হক ও কাঁচামরিচ কিনতে আসা কামরুল হাসান জানান, তিন দিন আগেও পেঁয়াজ ও কাঁচামরিচের দাম অনেকটাই বেশি ছিল। এখন কিছুটা দাম কমেছে। তবে কাঁচামরিচ ৩০ টাকার নিচে এবং পেঁয়াজ ২০ টাকার মধ্যে থাকলে সাধারণ ক্রেতাদের জন্য সুবিধা হতো। সেই সঙ্গে বাজার মনিটরিংয়ের দাবিও জানান তারা।

পেঁয়াজ বিক্রেতা ফিরোজ হোসেন জানান, গত সপ্তাহে পেঁয়াজের আমদানি কম হওয়াতে দাম বেশি ছিল। বর্তমানে চলতি সপ্তাহে আমদানি বৃদ্ধি পাওয়াতে কমতে শুরু করেছে দাম। সোমবার হিলি পাইকারি বাজারে ভারতীয় পেঁয়াজ কেজিপ্রতি ৩৫ থেকে ৩৬ টাকায় বিক্রি হচ্ছে। আমদানি বেশি হলে আরও দাম কমতে পারে বলেও জানান বিক্রেতারা।

এদিকে কাঁচামরিচ বিক্রেতা বিপ্লব জানান, দেশীয় বাজারে কাঁচামরিচের সরবরাহ বৃদ্ধি এবং ভারত থেকে আমদানি অব্যাহত থাকায় কমতে শুরু করেছে দাম। গত তিন দিনের ব্যবধানে ১০ টাকা কমে কেজিপ্রতি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকায়। দাম কমার কারণে ক্রেতার সংখ্যাও বৃদ্ধি পেয়েছে।

হিলি কাস্টমসের তথ্যমতে, চলতি সপ্তাহের দুই কর্মদিবসে ভারতীয় ৩১ ট্রাকে ৮৩২ টন পেঁয়াজ এবং ৪ ট্রাকে ৪২ টন কাঁচামরিচ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ