বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৩ অপরাহ্ন

পিরোজপুরের নেছারাবাদে সাম্প্রদায়িকতা বিরোধি গণ মিছিল

আজিজুল ইসলাম,পিরোজপুরঃ

“বঙ্গবন্ধুর বাংলায় সাম্প্রদায়িকতার স্থান নাই ” এই স্লোগানকে সামনে রেখে নেছারাবাদে সাম্প্রদায়িকতা বিরোধি গণ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে স্বরূপকাঠি পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন। আজ শনিবার সকালে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বিশাল গন মিছিল বের হয়ে মিছিলটি স্বরূপকাঠি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পূনরায় উপজেলা চত্তরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

স্বরূপকাঠি পৌর আওয়ামীলীগের সভাপতি ও স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পিরোজপুর জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ সহিদুল আহসান, পৌর আওয়ামীলীগের সম্পাদক মো. ফারুক হোসেন, উপজেলা কৃষকলীগের সভাপতি ও উপজেলা পূজা পরিষদের সভাপতি শশাঙ্ক রঞ্জন সমদ্দার,নেছারাবাদ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান,জেলা পরিষদের সদস্য মোঃ সেলিম, উপজেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন, পিরোজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি মীরা রানি চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি লাভলু আহাম্মেদ প্রমুখ।

বক্তারা এসময় বলেন, বাংলার মাটি থেকে চিরতরে সাম্প্রদায়িক শক্তিকে বিতাড়িত করা হবে। বাংলার মাটিতে কোন সাম্প্রদায়িক শক্তির কোন স্থান নেই। তারা কখনো আর মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না তাদের প্রতিহত করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বাঙালিদের উপহার দিয়েছিলেন। এই দেশে সাম্প্রদায়িক শক্তির রাজনীতির উত্থান ঘটিয়েছিলেন অবৈধ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তিনি বাংলাদেশকে একটি তালেবানী রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে যুদ্ধাপরাধী মৌলবাদী শক্তিকে বাংলার মাটিতে পুনর্বাসিত করেছিলেন এবং তার পথ অনুসরণ করেছিলেন তার সুযোগ্য স্ত্রী ও পুত্র। এসময় মেয়র আরো বলেন,বিদেশের মাটিতে বসে তারেক জিয়া বাংলাদেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। যতদিন বিএনপি নামক এই রাজনৈতিক দলটি থাকবে ততদিন এই সাম্প্রদায়িক শক্তি মৌলবাদী শক্তি একের পর এক ষড়যন্ত্র করে যাবে। তাই মুক্তিযুদ্ধের চেতনার সকল শক্তিকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে তার হাতকে শক্তিশালী করার আহবান জানান মেয়র গোলাম কবির।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ