সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

বরিশালের ৫ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

বরিশালের তিনটি উপজেলার পাঁচ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ।

রোববার সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি। নারী ও পুরুষ ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে দুটি ইউপিতে চেয়ারম্যানরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনকে ঘিরে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রায় ৬০০ পুলিশ সদস্য সার্বক্ষণিকভাবে কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করছে। নির্বাহী মাজিস্ট্রেটের নেতৃত্বে কেন্দ্রগুলোতে রয়েছে স্ট্রাইকিং ফোর্স ও ভ্রাম্যমাণ দল।

চলমান পাঁচ ইউনিয়নের ভোটে মোট ৪৯ কেন্দ্রে ভোট দিচ্ছেন ভোটাররা। চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত সদস্য পদে ৬১ জন এবং সাধারণ সদস্য পদে ১৮৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উজিরপুর ও মুলাদী উপজেলায় দুটি ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত দুই প্রার্থী।

পাঁচটি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন এক লাখ ৫ হাজার ৭১৩ জন। সবকটি ইউনিয়নেই সদস্য পদে ভোট হওয়ার পাশাপাশি বরিশালের একটি এবং উজিরপুরের দুটি ইউনিয়নে লড়াই চলছে চেয়ারম্যান পদে। পাঁচটি ইউনিয়নের মধ্যে বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে ভোট হচ্ছে ইভিএম পদ্ধতিতে। অন্য চারটি ইউনিয়নে ব্যালটে ভোট দিচ্ছেন ভোটাররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ