শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:৪২ অপরাহ্ন

বরিশাল/ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গণপরিবহন বন্ধ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশের অন্যান্য স্থানের মতো বরিশালেও অনির্দিষ্টকালের জন্য গণপরিবহন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাসমালিক সমিতির নেতারা। আজ শুক্রবার সকাল ৬টা থেকে বরিশাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

বরিশাল-পটুয়াখালী বাসমালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারা দেশে পরিবহন ধর্মঘটের সঙ্গে একাত্মতা প্রকাশ করে তাঁরা এ সিদ্ধান্ত নিয়েছেন। ভাড়া পুনঃনির্ধারণ অথবা জ্বালানি তেলের মূল্য কমানোর দাবিতে বাংলাদেশ বাস, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের আহ্বানে বরিশালেও গণপরিবহন বন্ধের এ সিদ্ধান্ত চলবে।

কাওসার হোসেন বলেন, এর আগে বিভিন্ন সময় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির আগে পরিবহনের ভাড়া পুনঃনির্ধারণ করা হতো। এবার জ্বালানি তেলের দাম বাড়ানোর আগে ভাড়া পুনঃনির্ধারণ করা হয়নি।

বরিশালের মালিক সমিতির নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, হঠাৎ ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোয় দেশের পরিবহন খাতকে ঝুঁকিতে ফেলা হয়েছে বলে মনে করছেন তাঁরা। সমস্যা সমাধানে তেলের দাম কমানো অথবা ভাড়া পুনঃনির্ধারণ করার দাবি জানিয়েছেন মালিক সমিতির নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ