সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৫১ পূর্বাহ্ন

বরিশাল সাইবার ট্রাইব্যুনালে বিতর্কিত বিট মাসুদের বিরুদ্ধে মামলা দায়ের

 

বাকেরগঞ্জ প্রতিনিধিঃ
১৭ অক্টোবর রবিবার বরিশাল সাইবার ট্রাইব্যুনালে বাকেরগঞ্জের পৌর মেয়র বাদি হয়ে বিট মাসুদ ওরফে (অটো মাসুদ) এর বিরুদ্ধে মামলা দায়ের করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনিবন্ধিত নিউজ পোর্টাল ক্রাইম জনপদ নামের নিউজ পোর্টালে অপপ্রচার চালানোর অভিযোগে বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নের শিয়ালগুনি গ্রামের মোক্তাদার সিকদারের পুত্র বর্তমানে কলসকাঠি বসবাসরত মাসুদ সিকদারের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন। ট্রাইব্যুনালের বিচারক মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

রবিবার বরিশাল সাইবার ট্রাইব্যুনালে এই মামলাটি দায়ের হয় বলে জানান মামলায় বাদীপক্ষের আইনজীবী কাইয়ুম খান রিপন। মামলা নং- ৩৮/২১

তিনি আরো জানান, মামলার বাদী বাকেরগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে প্রায় ১ বছর ধরে মাসুদ নামের ঐ ব্যাক্তি মাসুদ সিকদার নামে একটি ফেসবুক আইডি ও ক্রাইম জনপদ নামের একটি নিউজ পোর্টাল যাহার সম্পাদক মাসুদ সিকদার মনগড়া অসত্য সংবাদ ও মেয়র এর ছবির ব্যঙ্গচিত্র করে বিভিন্ন সময়ে অপপ্রচার করে আসছে। ওই সংবাদের কমেন্ট বক্সে অপপ্রচারের মাইন্ড মাস্টার ও কুচক্রী মহল অশ্লীল ভাষায় কমেন্ট করে আসছে তাহাদের বিরুদ্ধেও সাইবার ট্রাইব্যুনালে মামলার প্রস্তুতি চলছে।

মামলার বাদী মেয়র লোকমান হোসেন ডাকুয়া জানান, তিনি বাকেরগঞ্জ পৌরসভার তিনবার নির্বাচিত পৌর মেয়র। অত্যন্ত সফলতার সাথে বাকেরগঞ্জ পৌরসভা কে প্রথম শ্রেণীতে রূপান্তর করেছেন। বাকেরগঞ্জ পৌরসভা কে একটি মডেল পৌরসভার হিসেবে গড়ে তুলেছেন। তার এই উন্নয়ন বাধাগ্রস্ত ও তাকে হেয় প্রতিপন্ন করতে অপপ্রচার শুরু করে কুচক্রী মহল।

এই অপপ্রচারে উপজেলার শীর্ষ পর্যায়ের নেতা-কর্মী স্থানীয় সাধারণ মানুষ ক্ষুব্ধ হয়ে যায়। পরিস্থিতি শান্ত রাখতে সকলকে নির্দেশ দেই এবং অপপ্রচারকারী বিরুদ্ধে আইনের প্রতি শ্রদ্ধা রেখে বরিশাল সাইবার ট্রাইব্যুনাল মামলা দায়ের করি।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক মামলার অভিযোগ তদন্তে করে প্রতিবেদন দেয়ার জন্য পিবিআই’কে নির্দেশ দিয়েছেন বলে জানান বাদির আইনজীবী অ্যাডভোকেট কাইয়ুম খান রিপন।

বিশেষ সূত্রে, প্রাপ্ত তথ্য অনুযায়ী বিট মাসুদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে সিটি মেয়রের সাথে ছবি তুলে ফেসবুকে প্রচার করে নিজেকে জাহের করেছেন জেলা যুবলীগ নেতা পরিচয়ে। তবে জেলা যুবলীগের কোনো পদ পদবী তার নেই বলে জানা গেছে।

এ বিষয় জানতে চাইলে বরিশাল জেলা যুবলীগের সভাপতি জাকির হোসেন জানান, মাসুদ সিকদার নামের কোনো ব্যাক্তি জেলা যুবলীগের পদ পদবী নেই। কেউ যদি বরিশাল জেলা যুবলীগের পরিচয় দিয়ে অপকর্ম করে বেড়ায় তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যাবস্থা গ্রহন করা হবে।

ভুয়া যুবলীগ নেতা মাসুদ সিকদার তার চাঁদাবাজির রাস্তা প্রশস্ত করতে ও নানা কিসিমের অপকর্ম আরাল করতে ক্রাইম জনপথ নামে একটি নিবন্ধন হীন নিউজ পোর্টাল খুলে স্থানীয় নেতাদের নামে অপপ্রচার করে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ