শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন

বরিশাল/ হঠাৎ করে লঞ্চ চলাচল বন্ধে বিপাকে মানুষ

বরিশাল-ঢাকাসহ সারা দেশে যাত্রীবাহী নৌ-যান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল সংস্থা (লঞ্চ মালিক সমিতি)। জ্বালানী তেলের দাম বৃদ্ধির প্রেক্ষিতের যাত্রী ভাড়া পুনর্নির্ধারণ না করায় লোকসানের আশঙ্কায় শনিবার বেলা ২টা থেকে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় তারা।
এর আগে শুক্রবার থেকেই বন্ধ রয়েছে অভ্যন্তরীণ এবং দূরপাল্লা রুটের বাস চালাচল। আকস্মিক লঞ্চ বন্ধের ঘোষণায় বিপাকে পড়েছেন দক্ষিণের ৬ জেলার লাখ লাখ মানুষ।

লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত ঘোষণার আগেই বরিশাল নদী বন্দরে ঢাকামুখী লঞ্চে ভিড় করেন কয়েক হাজার যাত্রী। হঠাৎ লঞ্চ বন্ধের ঘোষণায় বিপাকে পড়েছেন তারা।

একই অবস্থা ছিলো বিভাগের অন্যান্য জেলার নদী বন্দরে নোঙর করে রাখা ঢাকামুখী লঞ্চগুলোতে।

লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু বরিশালটাইমসকে জানান, জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি করায় প্রতি ট্রিপে ১ থেকে দেড় লাখ টাকার জ্বালানী খরচ বেশি হচ্ছে। কিন্তু সরকার ভাড়া পুনর্নির্ধারণ করেনি। লঞ্চ মালিক সমিতি গতকাল শুক্রবার জরুরি সভা করে রেজুলেশন আকারে ভাড়া পুনর্নির্ধারণের দাবি জানিয়ে বিআইডব্লিউটিএ চেয়ারম্যানের কাছে আবেদন করেছে।

‘শনিবার বেলা ১২টার মধ্যে ভাড়া পুনর্নির্ধারণের আল্টিমেটাম দিয়েছিলেন তারা। কিন্তু এই সময়ের মধ্যে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কোনো সিদ্ধান্ত দেয়নি। এমনকি মালিক নেতৃবৃন্দকে ডেকে কোনো আশ্বাসও দেয়নি।’

এ অবস্থায় মালিক সমিতি নেতৃবৃন্দ লোকসানের আশঙ্কায় দুপুর ২টা থেকে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। সরকার ভাড়া বৃদ্ধি না করা পর্যন্ত নৌ-যান চলাচল বন্ধ থাকবে বলে জানান সাইদুর রহমান রিন্টু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ