মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৫০ অপরাহ্ন

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সুন্দরবন প্রবেশের টিকিট কাটা যাবে

এখন সুন্দরবনে প্রবেশের জন্য অনলাইনে টিকিট কাটতে পারবেন পর্যটকরা। বিশ্বের যে কোনো প্রান্ত থেকে নির্দিষ্ট ফি দিয়ে অগ্রিম কাটা যাবে টিকিট। এর জন্য ওয়েবসাইট ও অ্যাপস চালু করেছে সুন্দরবন বিভাগ।

রোববার সুন্দরবন পশ্চিম বিভাগের কনফারেন্স রুমে অ্যাপস ও ওয়েবসাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ওয়েবসাইটে সুন্দরবনের পর্যটন এলাকাগুলো উল্লেখ করা হয়েছে।

দর্শনীয় স্থানগুলোর পরিচিতি ও গুরুত্ব তুলে ধরা হয়েছে। একজন পর্যটক কোথায় কতটুকু সময় অবস্থান করতে পারবে ও সেখানে দেখার মতো বিষয়গুলো আগে থেকেই জেনে নিতে পারবে।

একদিনের জন্য সফর করার জন্য করমজল, গলাগাছিয়া, দোবেকি ও হারবাড়িয়ার মতো জায়গাগুলোতে পর্যটকেরা কখন প্রবেশ ও বের হতে পারবে তার সুনির্দিষ্ট বিবরণ দেওয়া হয়েছে। এছাড়া রাত্রি অবস্থানকালীন ট্যুরের জন্য নির্দেশনা এবং সুন্দরবন বিভাগের নিবন্ধনকৃত ট্যুর অপারেটরদের পরিচিতি উল্লেখ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর দপ্তরের এ টু আই প্রকল্পের আওতায় ২০২০ সালের নভেম্বরে কাজ শুরু করে সুন্দরবন বিভাগ। দেশি বিদেশি পর্যটকদের ভ্রমণ আরও সহজ করাই এ প্রকল্পের উদ্দেশ্য।

সুন্দরবন পশ্চিম বিভাগের কর্মকর্তা ড. আবু নাসের মো. মোহসিন হোসেন বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে এ কাজ বাস্তবায়ন করছে বন বিভাগ। এর মাধ্যমে পর্যটকদের ভ্রমণ আরও সহজ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বন সংরক্ষক মিহির কুমার দো, সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. বেলায়েত হোসেন,  খুলনা রেঞ্জের সহকারী বন  সংরক্ষক এজেডএম হাসানুর রহমান, সাতক্ষীরা রেঞ্জের এমএ হাসানসহ পূর্ব বিভাগের সহকারী বন সংরক্ষকরা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ