শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:৩১ পূর্বাহ্ন

বিষ প্রয়োগকৃত কলা খেয়ে দুই শিশু গুরুত্বর অসুস্থ।

শফিক টুটুল পিরোজপুরঃ

পিরোজপুর জেলার নাজিরপুরে এক পরিবারের দুই শিশু বিষ প্রয়োগকৃত কলা খেয়ে গুরুত্বর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।
জানা গেছে উপজেলার ০৩ নং দেউলবাড়ী দোবরা ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের বিল ডুমুরিয়া গ্রামে ২৯ জানুয়ারী শনিবার সকালে ঐ গ্রামের খাইরুল শেখ পিতা আবু হানিফ শেখ, তার শশা খেতে পাখি ঠেকাতে ক্ষেতের পাশে কলা গাছে পাকা কলায় শিরিন্স দ্বারা বিষ প্রয়োগ করে ক্ষেত মালিক পাখি নিধন করার উদ্দেশ্যে। কিন্তু উক্ত কলা ক্ষেতের পাশ্ববর্তী বাড়ির তাবারেক গাজী, পিং আব্দুল মন্নান গাজী তার দুই শিশু সন্তান রিহাদ (৭) ও রাহাত (১০) কলা খেয়ে গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে স্থানীয় লোকজন দ্রুত নাজিরপুর হাসপাতালে নিয়ে আসে। এ ব্যাপারে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডাঃ মোস্তফা কায়সারের সঙ্গে কথা বললে তিনি এ প্রতিনিধিকে জানান রোগী এসেছে রোর্গীর প্রোপার টিটমেন্ট দেওয়া হচ্ছে।
এ ব্যাপারে ঐ ক্ষেত মালিকের সঙ্গে মুঠো ফোনে আলাপ করলে তিনি এ প্রতিনিধিকে জানান, পাখির উৎপাত ঠেকাতে কলার ভিতরে বিষ প্রয়োগ করা হয়েছে এ দূর্ঘটনা হবে বুঝতে পারিনি।
দুই শিশু সন্তানের মা জাহানারা বেগম এর সাথে আলাপ করলে তিনি এ প্রতিনিধিকে জানান, কলায় বিষ প্রয়োগ করেছে তা আমাদের কেউকে জানায়নি আমাদের সন্তান না বুঝে ঐ কলা খেয়েছে।
জমির মালিক হুমায়ন গাজী জানায়, তার জমি খাইরুল নগদ খাজনায় নিয়ে শষা সহ বিভিন্ন জাতের সব্জি উৎপাদন করে কিন্তু কলায় বিষ প্রয়োগ করেছে এলাকায় বিষয়টি মানুষকে জানিয়ে করা উচিৎ ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ