শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:২৩ অপরাহ্ন

লক্ষ্মীপুর আদালতে কৃষক হত্যা মামলায় ৫ আসামীর মৃত্যুদণ্ড।

 

আহসান হাবীব স্টাফ রিপোর্টারঃ-

লক্ষ্মীপুরের রায়পুরে জমি নিয়ে বিরোধের জের ধরে বৃদ্ধ আলী আকবর ক্বারী হত্যা মামলায় ৫পাঁচ জনের মৃত্যুদণ্ড ও ৩তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এই রায় দেন। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আসামিদের মধ্যে ৬ছয় জন আদালতের উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক রয়েছেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. জসিম, সফিকুর রহমান, রুবেল হোসেন, নূর মিয়া ব্যাপারী ও তৌহিদুর রহমান।
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. জুয়েল, মোক্তার হোসেন ও রাহেলা বেগম।
আদালত সূত্র জানায়, কৃষক আলী আকবরদের সঙ্গে প্রতিবেশী নুরুল ইসলামদের জমি নিয়ে বিরোধ ছিল। ২০১৮ইং সালের ৭সাত সেপ্টেম্বর বিরোধীয় জমি থেকে নুরুল ইসলামের পরিবার ডাব পাড়তে যায়। এতে আলী আকবররা বাধা দেন। একপর্যায়ে নুরুল ইসলাম ও তার ছেলে মো. জসিমসহ আসামিরা আলী আকবরকে কুপিয়ে জখম করেন।
আহত অবস্থায় তাকে প্রথমে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি দেখে নোয়াখালী নেওয়ার পথে অ্যাম্বুলেন্সেই আলী আকবর মারা যান। রায়পুর উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট গ্রামে এই ঘটনা ঘটে। পরে নিহতের ছেলে তহিরুল ইসলাম বাদী হয়ে প্রতিপক্ষ মো. জসিমকে প্রধান করে ১১ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। ২০১৯ইং সালের ৮আট সেপ্টেম্বর তিন আসামি আদালতের হাজির হয়ে জামিন আবেদন করে। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে আদালত তাদেরকে কারাগারে পাঠানো নির্দেশ দেয়। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত ৫পাঁচ জনের ফাঁসি ও ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ