শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন

লালমোহনের লর্ডহার্ডিঞ্জে শতভাগ অনলাইন জন্ম ও মৃত্যু নিবন্ধন কর্মসূচীর উদ্বোধন করেন নির্বাহী কর্মকর্তা

 

মোঃ সাইফুল ইসলাম-(জিহাদ), নিজস্ব প্রতিনিধিঃ

ভোলার লালমোহন উপজেলার সকল ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে অনলাইন জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বেগবান করার লক্ষে ৯নং লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নে শতভাগ অনলাইন জন্ম ও মৃত্যু নিবন্ধন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

(২৩ নভেম্বর মঙ্গলবার) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের সহযোগিতায় লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন পরিষদের আয়োজন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে ৩দিন ব্যাপি এই কর্মসূচী উদ্ভোধন করা হয়।

এসময় আব্দুল গনি মাষ্টারের সঞ্চালনায় লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কাশেম মিয়াঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচী উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা।

উক্ত উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা বলেন, সুনাগরিক হিসেবে শিশুর জন্মের সঙ্গে সঙ্গে জন্মনিবন্ধন করা আমাদের কর্তব্য। জন্ম নিবন্ধন করা থাকলে একজন শিশু বা একজন পূর্ণবয়স্ক মানুষ বহু ধরনের সুবিধা পেতে পারেন। এছাড়া প্রত্যেক মানুষকে সুনির্দিষ্টভাবে চিহ্নিত করার সঙ্গে সঙ্গে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন পরিকল্পনা প্রণয়নের জন্য জন্ম ও মৃত্যু নিবন্ধন তথ্যাদি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পাসপোর্ট, বিবাহ নিবন্ধন, মৃত্যু সনদ, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, জমি রেজিস্ট্রেশনসহ নানা গুরুত্বপূর্ণ কাজে সব বয়সের জন্ম সনদ প্রয়োজন হয়। সে জন্য রেজিস্ট্রার জেনারেল, জন্ম ও মৃত্যু নিবন্ধন অফিস জাতীয় পর্যায় হতে স্থানীয় পর্যায় পর্যন্ত জন্ম-মৃত্যু নিবন্ধন নিশ্চিত করতে অন্যান্য সহায়ক কর্তৃপক্ষের মধ্যে সমন্বয় ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লর্ডহার্ডিঞ্জ ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ ইউসুফ মিয়াঁ ও অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন সকল ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ