শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে ঘর উত্তোলনের অভিযোগ

 

ভোলা প্রতিনিধিঃ

ভোলার লালমোহন উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে ঘর উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের কুট্টি চকিদার বাড়ির আসুলী মৌজার এসএ ১৭২ ও ৬২নং খতিয়ানের ৪৭৪ ও ৪৭৫ দাগে খরিদীয় সম্পত্তিতে দীর্ঘ দিন যাবত বাড়ি ঘর নির্মান করিয়া ভোগ দখলে আছে কুট্টি মিয়া চৌধুরী।

হঠাৎ করে একই এলাকার মৃত আবুল হাসেমের ছেলে ইউসুফ ঝান্টুর এই জমি দখলের জন্য উঠে পড়ছে এ নিয়ে তার সাথে জমি বিরোধ হলে এই জমি সংক্রান্তে সুবিচার পেতে ২০২১ সালে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন কুট্টি মিয়ার (মামলার মোকদ্দমা নং-১৯৮/২০২১খ্রি)। এই বিরোধীয় জমির উপর স্থিতিতাদেশ দেন বিজ্ঞ আদালত।
কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করিয়া ২৬ জানুয়ারি বুধবার দিবাগত রাতে ঘর উত্তোলন করেন ইউসুফ জান্টু। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায় ওই জমিতে টিনের ঘর নির্মাণ করছেন ইউসুফ ঝান্টু।
ভুক্তভোগী কুট্টি মিয়া অভিযোগ করে বলেন আদালতের স্থিতিতাদেশ অমান্য করে নিজের প্রভাব খাটিয়ে জোড় ঝুলুম ও ভাড়াটিয়া বাহিনী নিয়ে ঘর নির্মাণ করছেন ইউসুফ জান্টু। এ বিষয়ে আমি লালমোহন থানায় অভিযোগ করিলে লালমোহন থানার এসআই সরোয়ার ও কনষ্টেবল ইলিয়াছ ঘটনাস্থলে গিয়ে বাধা প্রদান করিলে ইউসুফ জান্টু ও তার পরিবার বলেন ওসির নির্দেশে সে ঘর উত্তোলন করেছে।
এ বিষয়ে লালমোহন থানার (ওসি) মাকসুদুর রহমান মুরাদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এই জমি সংক্রান্ত এমন একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের আলোকে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ