সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৫২ পূর্বাহ্ন

স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা

 

মোঃ শহিদুল ইসলাম শহিদ
সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

সন্দ্বীপে মহান স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা করেছে সন্দ্বীপ পৌরসভা কর্তৃপক্ষ।

৩ মার্চ বিকালে পৌরসভা হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র মোক্তাদের মাওলা সেলিম।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কাউন্সিলর মহব্বত বাঙ্গালী।

আলোচনা সভা ও স্মৃতিচারণ মুলক অনুষ্ঠানে বক্তব্য রাখেন,প্যানেল মেয়র সফিকুল মাওলা, মুক্তিযোদ্ধা যথাক্রমে মাজহারুল ইসলাম, মাষ্টার আবু হেলাল চৌধুরী, মোঃ ইউনুছ, মুক্তিযোদ্ধার সন্তান দিদার বাঙ্গালী, ছাত্রলীগ নেতা মেহেদি হাসান, কাউন্সিলর মোহাম্মদ আলমগীর,মোঃ পারভেজ,মোঃ তাহের প্রমুখ।

সভার সভাপতি মোক্তাদের মাওলা সেলিম বলেন বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হওয়াতে আজ আমরা বিভিন্ন পদ পদবীর অধিকারী হয়েছি। কিন্তু বঙ্গবন্ধুর জন্ম ও দেশ স্বাধীন না হলে আমরা আজ পশ্চিমাদের গোলামী করতে হতো। আমরা আজীবন শোষিত থেকে যেতাম। তাই বঙ্গবন্ধ ও মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

অন্যান্য বক্তারা বলেন অনেক ত্যাগ ও কষ্টের বিনিময়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা এ দেশ স্বাধীন করেছি। যে অমানুষিক নির্যাতন ও নীপিড়ন করেছে পাকিস্থানী শাসকেরা সে ইতিহাস ২০ মিনিট ধরে কেউ শুনলে কখনো স্বাধীনতার বিপক্ষে অবস্থান করতে পারবেনা, এবং মুল স্রােতধারার বাইরে রাজনীতি করতে পারবেনা। আর বঙ্গকন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সন্মানে ভুষিত করেছেন।তাই জননেত্রী শেখ হাসিনার প্রতি মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে অপরীসিম শ্রদ্ধা রইলো। বলে আলোচনা সভা সমাপ্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ