শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৫৬ পূর্বাহ্ন

আইপিএলের মেগা নিলামে বাংলাদেশের ৯জন

আইপিএলের মেগা নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্য পাচ্ছেন বাংলাদেশের সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। এ খবর সকালেই চাউর হয়ে গেছে। এবার জানা যাচ্ছে, শুধু সাকিব-মোস্তাফিজই নন, এবারের আইপিএলের মেগা নিলামে ঠাঁই মিলেছে বাংলাদেশের মোট ৯ ক্রিকেটারের নাম।

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা নিলাম। নিলামের জন্য মোট ১২১৪ জন ক্রিকেটার তালিকা তৈরি করেছে আইপিএল কতৃপক্ষ।

এর মধ্যে সাকিব এবং মোস্তাফিজের ভিত্তিমূল্য সর্বোচ্চ ২ কোটি রুপি। তবে নিলামে থাকা সাকিব ও মোস্তাফিজের নাম জানা গেলেও বাংলাদেশের বাকি সাত ক্রিকেটারের নাম প্রকাশ করা হয়নি এখনও। নিলামের তালিকায় সবচেয়ে বেশি ৫৯ জন ক্রিকেটার রয়েছেন অস্ট্রেলিয়ার।

এবারের নিলামে মোট ৩১৮ জন বিদেশি ক্রিকেটারের নাম রয়েছে। সঙ্গে রয়েছে ৮৯৬ জন দেশি তথা ভারতীয় ক্রিকেটারের নাম। ২ কোটি রুপি, অর্থাৎ সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে সাকিব ও মোস্তাফিজসহ রয়েছেন ৪৯ জন ক্রিকেটার। এর মধ্যে ভারতীয় ১৭ জন এবং বিদেশি হচ্ছেন ৩২ জন।

আইপিএলের গত আসরেও সাকিবের ভিত্তিমূল্য ছিল দুই কোটি রুপি। তাকে ৩ কোটি ২০ লাখ রুপি দিয়ে কিনেছে কলকাতা নাইটরাইডার্স। মোস্তাফিজের ভিত্তিমূল্য ছিল এক কোটি রুপি। ভিত্তিমূল্যেই সেবার তাকে কিনেছিল রাজস্থান র‌য়্যালস। এবার তার ভিত্তিমূল্য হলো দ্বিগুণ।

এদিকে আইপিএলের নিলামে নেই ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস, জো রুট এবং জোফরা আর্চার এবং অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্কের নাম। যদিও বেন স্টোকস আগেই নিজেকে আইপিএল থেকে সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ