শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন

চাঁদা দিতে অস্বীকার করলে গভীর রাতে তালা ভেঙ্গে দোকান লুটপাট অভিযোগ থানায়

 

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

ব্রাণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ বাজারে চাঁদার টাকা না পেয়ে গভীর রাতে একটি ফ্রিজ ও সেলাই মেশিনের দোকান ভেঙ্গে লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহসপতিবার (২৪/০৩) রাতে ওই দোকান ভিটির মালিক মো.অবিদ মিয়া থানায় বড়িকান্দি ইউনিয়নের ধরাভাঙ্গা গ্রামের লুৎফুর রহমান লাল মিয়ার ছেলে হানিফ মিয়া(৪০)কে প্রধান করে সাত জনের নামে চাঁদাবাজীর অভিযোগের এজাহার দায়ের করেন। অন্য অভিযুক্তরা হচ্ছেন, মৃত আঃ খালেকের ছেলে এনামূল হক (২৮),মৃত মমিন মোল্লার ছেলে রবি মিয়া(৩২), মৃত হাবিস মিয়ার ছেলে অরুন মিয়া(৫৫),মৃত রহিছ মিয়ার ছেলে শাহজালাল(৪৫),মৃত আঃ মন্নাফের ছেলে শুক্কুর মাহমুদ (৫২) ও পরশ মিয়া (৪৫)।

সুত্র জানায়, অভিযুক্তরা দির্ঘ দিন ধরে এলাকায় চাঁদাবাজীসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে আসছে । গত সোমবার (২১/০৩) ওই ব্যবসায়ীর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবী করে বলে সলিমগঞ্জ বাজারে ব্যবসা করতে হলে চাঁদা দিয়ে ব্যবসা করতে হবে। চাঁদা দিতে অস্বীকার করলে দোকান লুটপাটের হুমকি দিয়ে চলে যায়। পরদিন মঙ্গলবার (২২/০৩) গভীর রাতে গোদাম ঘরের সাটারের তালা ভেঙ্গে প্রায় ১৫ লাখ টাকার মামলামাল লুট করে নিয়ে যায়।
এ ব্যাপারে প্রধান অভিযুক্ত মো. হানিফ মিয়া বলেন,চাঁদাবাজীর অভিযোগ সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন। এটি একটি দোকান ভিটি মালিকানা নিয়ে হিন্দু সম্পদায়ের একজনের সাথে ভূমি অফিসে মামলা মোকদ্দমা চলছিল। যেহেতু অবিদ আমার গ্রামের লোক আমি মিডিয়া হিসাবে জমি সক্রান্ত বিষয়টি আপোষ মিমাংশার চেষ্ঠা করেছিলাম।
এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ আমিনুর রশিদ বলেন, অভিযোগটি পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ