শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

বাকেরগঞ্জ রঘুনাথপুর কোর্টের আদেশ অমান্য করে জোরপূর্বক জমি দখলের অভিযোগ পাওয়া গেছে

আরিফ খানঃ

ঘটনাটি ঘটেছে পাদ্রিশিবপুর ইউনিয়ন,৯নং ওয়ার্ড,রঘুনাথপুর গ্রামের ২৬ ঘর মহল্লায়,
থানা বাকেরগঞ্জ, জেলা বরিশালে,
দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে,
এরই ধারাবাহিকতায়, আদালতের আদেশ অমান্য ও পুলিশকে চোখ ফাঁকি দিয়ে, বসতভিটা কেড়ে নিচ্ছেন প্রতিপক্ষরা।
প্রতিপক্ষরা হলেন পাদ্রিশিবপুর ইউনিয়ন,৯নং ওয়ার্ড,রঘুনাথপুর গ্রামের ২৬ ঘর মহল্লার,১)হোসেন মির্ধা, ২)আকবর মির্ধা, ৩)হানিফ মৃধা, উভয় পিতা জাবেদ আলী মৃধা, সহ ভাড়াটিয়া সন্ত্রাসীদেরকে নিয়ে , একই গ্রামের দলিল উদ্দিন মির্ধার,বসতবাড়ি জোরপূর্বক দখল করে নিয়েছেন বলে জানাযায়।
এ ব্যাপারে দলিল উদ্দিন মৃধার ছেলে , মাসুম বিল্লাহ আদালতের শরনাপন্ন হয় বিজ্ঞ আদালত নালিশি মামলা আমলে নিয়ে জেলা বরিশাল থানা বাকেরগঞ্জ জেল নং 20 মৌজা, রঘুনাথপুর, এস এ খতিয়ান নং ৬৫৩, দাগ নং২৯৪/২৯৫/৫৩৫, সিকিস্ত বাদে 92,শতাংশ ভূমির মধ্যে বাদী পক্ষের ভোগ দখলে জমি 70,শতাংশের চৌহদ্দি দিয়ে।
এম পি মামলা নম্বর ৮২/২০২২(বাকেরগঞ্জ) ধারা -১৪৫ফৌজদারি আইন মোকাম বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত বরিশাল, বাদী ও বিবাদীদের প্রতি নোটিশ প্রদান করেন।
তাহাতে উল্লেখ্য যে বিজ্ঞ আদালতের সূত্রে বর্ণিত মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অথবা বিজ্ঞ আদালতের অন্য কোনো আদেশ ব্যতীত শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে পক্ষদ্বয় থাকিয়া শান্তি-শৃঙ্খলা বজায় রাখবেন।
সে আদেশ অমান্য করে ১নং বিবাদী হানিফ, ২)মজিবর ৩)আকবর , উভয় পিতাঃ জাবেদ আলী মৃধা, ৪)টিটু, ৫)মিঠু,সহ সন্ত্রাসী প্রকৃতির লোক নিয়ে জোরপূর্বক জমি দখল করে ঘর উঠাবার চেষ্টা করে , বাকেরগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় আজ সকাল ১১ঘটিকার সময় সন্ত্রাসীরা ছত্রভঙ্গ হয়ে যায়,
বর্তমানে সকল কার্যক্রম স্থগিত রয়েছে ।
উল্লেখিত বিষয় এস আই জাকির হোসেন, সাংবাদিকদের জানিয়েছেন, আদালতের আদেশ মোতাবেক উভয় পক্ষের সকল কার্যক্রম বন্ধ থাকিবে ও স্থানীয় ইউপি সদস্য সহ সালিশির মাধ্যমে, বাদী ও বিবাদী দুই পক্ষকে ২৪মার্চ সকাল ১০,ঘটিকার সময় সমাধানের কথা বলা হয়েছে বলে জানাযায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ