বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১১ পূর্বাহ্ন

বিপিএলে নেই বেক্সিমকো-বসুন্ধরা, বরিশালের আইকন সাকিব!

জাতীয় দলের ক্রমাগত ব্যর্থতা, টি-টোয়েন্টি বিশ্বকাপ ভরাডুবি ও পাকিস্তানের সঙ্গে টি-টোয়েন্টি ও টেস্টে নাকাল হওয়ার পর এবার বাংলাদেশ দলের সামনে নিউজিল্যান্ড যাত্রা। ভক্তরা হতাশ, আশাভঙ্গের বেদনায় নীল। পাশাপাশি শঙ্কা- নিউজিল্যান্ডের প্রচন্ড শীত, কনকনে বাতাস ও ফাস্ট-বাউন্সি পিচে না জানি কী হয়!

এই হলো অতি সংক্ষেপে বাংলাদেশ জাতীয় দলের অবস্থা। কিন্তু কঠিন সত্য হলো, এ সংকট-বিপর্যয়েও জাতীয় দলের ক্রিকেটের বর্ষপঞ্জি বদলের কোনো সুযোগ নেই। আইসিসির এফটিপি মানার পাশাপাশি ঘরোয়া ক্রিকেট ক্যালেন্ডারও অনুসরণ করতে হচ্ছে।

তাই ভেতরে ভেতরে চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রস্তুতি। সবকিছু ঠিক থাকলে আগামী ২০ জানুয়ারি বিপিএল শুরুর সম্ভাব্য দিন। এখন চলছে দল চূড়ান্ত করার কাজ। দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে আজ-কালের মধ্যে ঠিক হয়ে যাবে, কারা হবে এবারের ফ্র্যাঞ্চাইজি।

বিপিএল আয়োজক ও ব্যবস্থাপক কমিটির দায়িত্বশীল সূত্র আরও জানিয়েছে, বিসিবির দেওয়া বিজ্ঞাপনে সাড়া দিয়ে ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহ প্রকাশ করেছে ৮টি কর্পোরেট হাউজ। একদম ভেতরের খবর, ঐ ৮ কর্পোরেট হাউজের মধ্যে নেই তিন বড় প্রতিষ্ঠান বেক্সিমকো, বসুন্ধরা ও জেমকন।

এই তিন বড় কর্পোারেট হাউজ এবার বিপিএলের ফ্র্যাঞ্চাইজি হতে আবেদনই করেনি। বলে রাখা ভালো বেক্সিমকো ঢাকার, বসুন্ধরা রংপুরের ও জেমকন খুলনার পাকাপোক্ত ফ্র্যাঞ্চাইজি। তার মানে ঢাকা, খুলনা ও রংপুর খেলবে নতুন মালিকানায়। তবে এই বিভাগের যে কোনো এক বিভাগের নামে এবার কোনো দলই থাকবে না

বেক্সিমকো, বসুন্ধরা ও জেমকন ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহী না হলেও পুরোনো ফ্র্যাঞ্চাইজিদের ভেতরে ক্রিকেট অন্তঃপ্রাণ ব্যক্তিত্ব, আইসিসি ও এসিসির সাবেক সভাপতি, বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল কন্যা নাফিসা কামাল ঠিকই কুমিল্লার ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহী।

জানা গেছে, এর বাইরে চট্টগ্রাম ও রাজশাহীরও মালিকানা অটুট থাকবে। নির্ভরযোগ্য সূত্রের খবর, শেষবার রাজশাহীর ফ্র্যাঞ্চাইজি হওয়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের রেনেসা গ্রুপ এবারও রাজশাহীর ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহী। সবশেষ বিপিএলে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজি থাকা আখতার গ্রুপেরও অংশগ্রহণ একরকম নিশ্চিত।

এর বাইরে বরিশালও এবারের বিপিএলে থাকছে। দলটির সম্ভাব্য ফ্র্যাঞ্চাইজি ফরচুন গ্রুপ। কুমিল্লা ভিক্টোরিয়ার পাশাপাশি খুব সন্তর্পনে বরিশালেরও দল সাজানোর কাজ চলছে।

অতি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, দেশসেরা অলরাউন্ডার, বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার অভিজ্ঞতাসম্পন্ন সাকিব আল হাসান হতে যাচ্ছেন বরিশালের সম্ভাব্য আইকন এবং বরিশালের সম্ভাব্য প্রশিক্ষক খালেদ মাহমুদ সুজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ