শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:৪৯ পূর্বাহ্ন

যে লজ্জার রেকর্ড গড়লেন কোহলি

ভারতীয় সাবেক অধিনায়ক মনসুর আলি খান পতৌদিকে ছাড়িয়ে লজ্জার রেকর্ড গড়লেন বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক হিসেবে টেস্টে ১০ বার শূন্য রানে আউট হয়েছেন কোহলি।

ভারত অধিনায়কদের মধ্যে এ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। টেস্টে নেতৃত্ব দিতে নেমে ধোনি মোট ৮ বার খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৪ বলে কোনো রান না করেই আজাজ প্যাটেলের বলে এলবিডব্লিউ হন কোহলি।

শুধু তাই নয়, ভারত অধিনায়ক হিসেবে দেশের মাঠে টেস্টে সব থেকে বেশি ৬ বার শূন্য রানে আউট হয়েছেন কোহলি। এই দিক থেকে তিনি টপকে গেলেন মনসুর আলি খান পতৌদিকে। নবাব পতৌদি নিজের দেশে টেস্ট ক্যাপ্টেন হিসেবে মোট ৫ বার শূন্য রানে আউট হয়েছেন।

ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটে ক্যাপ্টেন হিসেবে মোট ১০ বার শূন্য রানে সাজঘরে ফেরেন কোহলি। এ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পতৌদি।

দীর্ঘ ২ বছর কোহলির ব্যাটে সেঞ্চুরি নেই। ২০১৯ সালের নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের ডে-নাইট টেস্টে সবশেষ সেঞ্চুরি করেছিলেন কোহলি। তারপর থেকে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরম্যাটে ৫৭ ইনিংস খেলেও সেঞ্চুরি পাননি বিশ্বের এ সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ